ঢাকা বিশ্ববিদ্যালয় : কলা অনুষদ ডিনস অ্যাওয়ার্ড পেলেন ১৮৬ শিক্ষার্থী

আগের সংবাদ

উৎসবে মিলবে না সব বই

পরের সংবাদ

বনের রাজা সিংহ নাকি হাতি

প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে একটি ভিডিও। এতে দেখা যায়, হাতির পালকে আসতে দেখে দৌড়ে পালাচ্ছে সিংহের একটি বড় দল। গত সোমবার ল্যান্স নামক একটি টুইটার একাউন্টে ভিডিওটি প্রকাশ করা হয়। এরপরই এটি ভাইরাল হয়ে যায়। এখন পর্যন্ত এটি ১৪ লাখ বারেরও বেশি দেখেছেন মানুষ। ভিডিওর শুরুতে দেখা যায়, শুয়ে ও বসে বিশ্রাম নিচ্ছে সিংহের দলটি। ওই সময় কয়েকটি সিংহকে ছোটাছুটি করতে দেখা যায়। তখন কারণ বোঝা না গেলেও পরবর্তীতে দেখা যায় হাতির একটি পাল তাদের দিকে এগিয়ে আসছিল। এক এক করে পুরো দলটিই পালিয়ে যায়। ল্যান্স নামক একাউন্ট থেকে প্রকাশিত ভিডিওটির শিরোনামে লেখা হয়েছে, ‘আমি ভাবছিলাম কী এমন আছে যেটির কারণে সিংহের দল এভাবে দৌড় দিল।’ ভিডিওটির নিচে অসংখ্য মানুষ মন্তব্য করেন। একজন লিখেছেন, ‘জঙ্গলের আসল রাজা হলো হাতি।’ আরেকজন লিখেছেন, ‘যেভাবে সিংহগুলো উঠে দাঁড়াল আর দৌড় দিল, হাস্যকর ছিল।’ অপর একজন লিখেছেন, ‘শেষ সিংহটি ভেবেছিল হাতির পালের সামনে দাঁড়াবে। এরপর বুঝতে পারল সে একা। সেও দ্রুত পালিয়ে গেল।’
এদিকে কয়েকদিন আগে সামাজিক যোগাযোগমাধ্যমে সিংহের আরেকটি ভিডিও ভাইরাল হয়েছিল। সেখানে দেখা যায় মহিষের একটি পাল এক সিংহকে আক্রমণ করে। তবে কিছুক্ষণ পর সিংহের দলের বাকি সদস্যরা এসে তাকে উদ্ধার করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়