‘মুগ্ধ নয়নে’ গ্রন্থের মোড়ক উন্মোচন

আগের সংবাদ

প্রধানমন্ত্রীর সঙ্গে রাষ্ট্রদূতের সাক্ষাৎ : বাংলাদেশে তুরস্ককে আরো বিনিয়োগের আহ্বান

পরের সংবাদ

আশুলিয়ার দুই গ্রামে বেড়েছে চুরি

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকা জেলার আশুলিয়া থানার অন্তর্গত শিমুলিয়া ইউনিয়নের মুনসুরবাগ ও আষাড়িয়াটেকি গ্রামে প্রায় রাতেই চুরির ঘটনা ঘটছে। সংঘবদ্ধ চোরচক্র বাসাবাড়ির দরজার তালা ভেঙে ও কেচিগেট কেটে ভেতরে প্রবেশ করে মালামাল নিয়ে চম্পট দিচ্ছে। সর্বশেষ গত রবিবার ভোররাতে মুনসুরবাগে আব্দুল আজিজ খানের বাড়ির দরজার দুটি তালা ভেঙে ভেতরে প্রবেশ করে এলইডি টেলিভিশন, রান্না ঘরের গ্যাস সিলিন্ডারসহ মূল্যবান মালামাল নিয়ে গেছে চোরচক্র। একই রাতে পাশের আষাড়িয়াটেকি গ্রামে সহদীবা সরকারের মুদির দোকান থেকে ১৫ হাজার টাকার মালামাল চুরি হয়েছে। খবর পেয়ে ওইদিনই সকালে আশুলিয়া থানার এসআই মিলন ফকির ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় এক মাসের ব্যবধানে গ্রাম দুটিতে একাধিক চুরির অভিযোগ পান তিনি।
ঢাকা জেলা পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামান জানিয়েছেন, দুই গ্রামে একাধিক চুরির অভিযোগ পেয়েছেন তারা। পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে। আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম কামরুজ্জামান জানিয়েছেন, স্থানীয় ইউপি সদস্যকে বিষয়টি জানিয়ে কমিটি করতে বলা হয়েছে। পুলিশ ও এলাকাবাসী সম্মিলিতভাবে পাহাড়া দিয়ে অপরাধী ধরবে।
প্রসঙ্গত, এর আগে গত ১৯ ডিসেম্বর রাতে আষাড়িয়াটেকি গ্রামের তিন বাড়িতে একসঙ্গে চুরি করার চেষ্টা চলে। ওই সময় অবসরপ্রাপ্ত সরকারি চাকরিজীবী রমেশ সরকারের বাসার লোহার দরজার তালা ভেঙে ভিতরে প্রবেশ করে কিছু না পেয়ে চলে যায় চোরচক্রটি। গার্মেন্টসে চাকরিরত জীবন সরকারের বাসায় কেচিগেটের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে চোরচক্রটি। তবে এলাকার লোকজন বিষয়টি টের পেলে সেখান থেকে দ্রুত পালিয়ে যায় তারা। আর একই এলাকার সাধন চন্দ্র সরকারের বাসার তালা ভাঙার চেষ্টা করে চোরেরা।
গত ১৬ নভেম্বর গাজীবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তালা ভেঙে চুরি করার চেষ্টা চলে। একই দিন রাতে ওই গ্রামের পাশে জ্ঞান বিকাশ স্কুলের মালিক ইউনুস আলীর মুদি দোকান থেকে প্রায় ২৫ হাজার টাকার মালামাল চুরি হয়। ওই রাতেই আমিনুর রহমান খানের বাসায় তালা ভেঙে ভিতরে প্রবেশ করে তছনছ করে এবং বাসার সামনে বৈদ্যুতিক খুঁটি থেকে একটি ট্রান্সফরমার চুরি করে নিয়ে যায় চোরেরা।
এছাড়া স¤প্রতি খান কলেশ্বরী গ্রাম থেকে আরেকটি বৈদ্যুতিক ট্রান্সফরমার এবং নালারটেক গ্রাম থেকে আরো একটি বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়