মৃত্যুবার্ষিকী আজ : সাবেক মেয়র হানিফ স্মরণে নানা কর্মসূচি

আগের সংবাদ

সমাবেশ ঘিরে দুপক্ষের হুঙ্কার : বিএনপি নেতাদের বক্তৃতায় প্রচ্ছন্ন হুমকি > ছাড় না দেয়ার ঘোষণা আওয়ামী লীগ নেতাদের

পরের সংবাদ

শ্রদ্ধা-ভালোবাসায় মেয়র হানিফকে স্মরণ

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অবিভক্ত ঢাকার প্রথম নির্বাচিত মেয়র ও ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি মোহাম্মদ হানিফের ১৬তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে গতকাল সোমবার। এ উপলক্ষে মরহুমের কবরে শ্রদ্ধা নিবেদনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছেন মহানগর দক্ষিণ আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা।
গতকাল সকালে আজিমপুর কবরস্থানে সাবেক এই মেয়রের কবরে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে এই কর্মসূচি শুরু হয়। পরে কবরস্থান সংলগ্ন মেয়র মোহাম্মদ হানিফ জামে মসজিদে মরহুমের আত্মার মাগফিরাত কামনায় কুরআনখানী, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করে মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন। এতে দলীয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষ অংশ নেন। দোয়া অনুষ্ঠানে প্রয়াত নেতা মেয়র হানিফের একমাত্র ছেলে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি সদস্য এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন প্রয়াত বাবার স্মৃতিচারণ করে দেশবাসীর কাছে দোয়া চান। তিনি বলেন, প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফের রাজনৈতিক প্রজ্ঞা-বিচক্ষণতা, দেশপ্রেম, মানব হিতৈষী চিন্তাধারা অনুকরণীয় এবং অনুসরণীয়। রাজনীতিতে তিনি অকুতোভয় এক সৈনিক ছিলেন। আমিও বাবার মতো বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে লালন করে সুখে-দুঃখে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার পাশে থেকে আওয়ামী লীগকে শক্তিশালী করতে চাই।
এর আগে সকাল ১০টায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি সভাপতি আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের নেতৃত্বে মেয়র মোহাম্মদ হানিফের কবরে শ্রদ্ধা জানান দলীয় নেতাকর্মীরা। পরে কবরস্থান সংলগ্ন মেয়র মোহাম্মদ হানিফ জামে মসজিদে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।
মোহাম্মদ হানিফ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহধন্য ছিলেন। তিনি ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলায় মারাত্মকভাবে আহত হওয়ার পর অসুস্থ অবস্থায় ২০০৬ সালের ২৮ নভেম্বর মারা যান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়