মৃত্যুবার্ষিকী আজ : সাবেক মেয়র হানিফ স্মরণে নানা কর্মসূচি

আগের সংবাদ

সমাবেশ ঘিরে দুপক্ষের হুঙ্কার : বিএনপি নেতাদের বক্তৃতায় প্রচ্ছন্ন হুমকি > ছাড় না দেয়ার ঘোষণা আওয়ামী লীগ নেতাদের

পরের সংবাদ

যশোরে সংবাদ সম্মেলন : রেডক্রিসেন্টের নির্বাচন নিয়ে নানা অনিয়ম

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

যশোর প্রতিনিধি : বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি যশোর ইউনিটের নির্বাচনের জন্য বাকি আর মাত্র চার দিন। এরই মধ্যে এই নির্বাচনকে নিয়ে নানা অনিয়মের অভিযোগ উঠেছে।
এ বিষয়ে গতকাল সোমবার সকালে প্রেস ক্লাব যশোর মিলনায়তনে এক সংবাদ সম্মেলন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি যশোর ইউনিটের ২০২৩-২০২৫ মেয়াদে সাধারণ সম্পাদক পদপ্রার্থী আসাদুজামান মিঠু।
লিখিত বক্তব্যে মিঠু বলেন, রেড ক্রিসেন্ট সোসাইটির মূলনীতি হলো মানবতা, পক্ষপাতহীনতা, নিরপেক্ষতা, স্বাধীনতা, স্বেচ্ছামূলক, সেবা, একতা ও সার্বজনীনতা। অথচ যশোর রেডক্রিসেন্ট ইউনিটের নির্বাহী নেতৃত্বের দ্বারা এসব মূলনীতি পদদলিত করা হয়েছে। গোপনে ১৫ নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। এরপর সময় বিলম্ব করে ২২ নভেম্বর ডাকযোগে সেই চিঠি পাঠানো হয়।
মনোনয়নপত্র কিনতে বাধা দেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, সাতটি পদের বিপরীতে মাত্র আটটি মনোনয়নপত্র বিক্রি করা হয়েছে। নিজেদের পছন্দের বাইরে কাউকে মনোনয়নপত্র কিনতে দেয়া হয়নি। আমি বিভিন্ন কৌশল করে মনোনয়নপত্র কিনেছি।
তিনি বলেন, যশোর রেডক্রিসেন্ট ইউনিটের নির্বাচন নিয়ে নোংরা খেলা চলছে। ভোটার তালিকা দীর্ঘ দেখাতে গিয়ে বেশ কয়েকজন মৃত ব্যক্তিকে ভোটার দেখানো হয়েছে।
এ ধরনের ধৃষ্টতা ইতোপূর্বে যশোরের কোনো প্রতিষ্ঠানে দেখা যায়নি। শুধু তাই নয়, এই ডিজিটাল যুগেও রেড ক্রিসেন্টের মতো প্রতিষ্ঠানে তালিকায় কোনো ভোটারের মোবাইল কিংবা টেলিফোন নম্বর রাখা হয়নি। অধিকাংশ ঠিকানা সঠিকভাবে লেখা নেই। এমনকি ২১ ও ৫১৪ নম্বর ভোটার মুসলিম হলেও তাদের বাবার নাম হিন্দু দেখানো হয়েছে। এ ধরনের হাজারো অসংগতি অন্যায় অবিচার আর অনিয়মকে পুঁজি করে ব্যক্তি বিশেষ ক্ষমতাকে কুক্ষিগত করে দীর্ঘদিন ধরে রেড ক্রিসেন্ট সোসাইটি পরিচালনা করছেন। এসব অনিয়ম, অসঙ্গতি দূর হওয়া দরকার বলে দাবি করেন তিনি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি যশোর ইউনিটের জীবন সদস্য এ জেড এম সালেক, আক্তার জাহিদ শাহিন, জবেন আলী, খলিলুর রহমান, কাজী সাদাব হাসান শাহারিয়ার প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়