ঢাবি ছাত্রলীগের সম্মেলন ৩ ডিসেম্বর : ঢাকা উত্তর ও দক্ষিণের সম্মেলন ২ ডিসেম্বর

আগের সংবাদ

ভিত্তিহীন গুজবে ব্যাংকিং খাত > ব্যাংকে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে : বাংলাদেশ ব্যাংক

পরের সংবাদ

চীনে কারখানায় অগ্নিকাণ্ডে ৩৬ জন নিহত

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : চীনের একটি কারখানায় অগ্নিকাণ্ডে ৩৬ জন নিহত হয়েছেন। নিখোঁজ রয়েছেন দুজন। স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে গতকাল মঙ্গলবার দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম এই তথ্য দিয়েছে। কারখানাটি হেনান প্রদেশে অবস্থিত। গত সোমবার বিকালে প্রদেশটির আনিয়াং শহরের কাইসিন্ডা ট্রেডিং কোম্পানি লিমিটেড নামের কারখানায় এই আগুন লাগে। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া এই তথ্য জানায়। তবে তারা এ ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি। চীনের রাষ্ট্রীয় গণমাধ্যমে বলা হয়, উদ্ধারকারী সংস্থাগুলো বিকাল ৪টা ২২ মিনিটের দিকে কারখানাটিতে আগুন লাগার খবর পায়।

চীনের রাষ্ট্রীয় স¤প্রচারমাধ্যম সিসিটিভির খবরে বলা হয়, আগুন লাগার খবর পেয়েই স্থানীয় পৌর ফায়ার বিভাগ ঘটনাস্থলে বিভিন্ন বাহিনী পাঠায়।

সিসিটিভি বলছে, জননিরাপত্তা, জরুরি সাড়া, পৌর প্রশাসন, বিদ্যুৎ সরবরাহ ইউনিট প্রায় একই সময় ঘটনাস্থলে পৌঁছায়। তারা জরুরি ব্যবস্থাপনা ও উদ্ধারকাজ চালায়। স্থানীয় সময় রাত ১১টার দিকে আগুন নেভানো সম্ভব হয়।
সিসিটিভির খবরে বলা হয়, অগ্নিকাণ্ডের ঘটনায় আহত দুজন হাসপাতালে আছেন। আঘাতের কারণে তাদের জীবনের হুমকি নেই।
কর্তৃপক্ষ বলছে, অগ্নিকাণ্ডে জড়িত সন্দেহে কয়েকজনকে হেফাজতে নেওয়া হয়েছে। তবে হেফাজতে নেয়া ব্যক্তিদের বিষয়ে বিস্তারিত তথ্য জানানো হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়