জামায়াত আমিরের ছেলেসহ দুজন ফের রিমান্ডে

আগের সংবাদ

জামায়াত-জঙ্গি নতুন সমীকরণ : দলটির আমির ডা. শফিকের ছেলে ডা. রাফাতকে গ্রেপ্তারের পর বেরিয়ে আসছে নতুন তথ্য ও যোগসূত্র

পরের সংবাদ

ড. মো. সেলিম : বিকল্প দ্বিতীয় কোনো পৃথিবী নেই

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বন্দরনগরী চট্টগ্রাম প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে গত ১২ নভেম্বর ‘প্রকৃতি কর্ণফুলী’ সংখ্যার প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ‘প্রকৃতি সুহৃদ সম্মাননা-২০২২’ শীর্ষক এক বিশেষ পর্ব আয়োজন করা হয়। ‘প্রকৃতি’ সম্পাদক মুশফিক হোসাইনের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইনান্স করপোরেশনের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ।
প্রধান অতিথির বক্তব্যে তিনি মানুষের জীবন যাত্রার মানোন্নয়ন প্রক্রিয়ায় প্রকৃতির ওপর নিয়মিত নিষ্ঠুর অত্যাচার এবং এর ফলে নানাবিধ প্রাকৃতিক বিপর্যয়ের চিত্র তুলে ধরেন।
এ সময় তিনি উন্নত বিশ্ব কর্তৃক ব্যাপক হারে কার্বণ নিঃসরণের ক্ষতিকর প্রভাব এবং এর ফলে কোটি কোটি মানুষের জন্য বিশুদ্ধ পানির দুষ্প্রাপ্যতা, আমাদের গড় আয়ুষ্কাল কমে যাওয়াসহ নানান বিপদের বর্ণনা দেন।
চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের যুগ্মসচিব মো. জাফর আলম, বাংলাদেশ মেরিন একাডেমির কমান্ড্যান্ট ড. সাজিদ হোসেন এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর আবদুল আলিম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রফেসর মোহাম্মদ মুজিবুল চৌধুরীকে প্রকৃতি সুহৃদ সম্মামনা-২০২২ প্রদান করা হয়। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়