কেন্দ্রীয় ব্যাংক : ব্যাংকগুলোতে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে

আগের সংবাদ

মাদকের টাকায় অস্ত্রের মজুত : মিয়ানমার সীমান্তে বেপরোয়া আরসা, আল ইয়াকিন > রোহিঙ্গা শিবিরে অস্থিরতার পেছনেও এরাই

পরের সংবাদ

বাউবি উপাচার্য : দক্ষতাভিত্তিক প্রোগ্রামে গড়তে হবে জনসম্পদ

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রণীতব্য একাডেমিক মাস্টার প্ল্যান ও অর্গানোগ্রাম সমন্বয়বিষয়ক এক কর্মশালায় বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য মাস্টারপ্ল্যান ও অর্গানোগ্রাম অত্যান্ত গুরুত্বপূর্ণ। শুধু উচ্চশিক্ষা নয় বরং সফ্ট স্কিলের উপরও ডিপ্লোমা এবং চাহিদা অনুযায়ী সার্টিফিকেট প্রোগাম বাড়ানো জরুরি বলেও উল্লেখ করেন তিনি। গাজীপুরে বাউবির মূল ক্যাম্পাসে গতকাল সোমবার উপাচার্যের মিটিং হলে সভাপতির বক্তব্যে তিনি এ সব বলেন।
রুপকল্প ২০৪১ বাস্তবায়ন প্রসঙ্গে বলেন, বাংলাদেশকে তার লক্ষ্যে পৌঁছাতে হলে অবশ্যই বৃহৎ জনগোষ্ঠীকে দক্ষ ও শিক্ষিত হিসেবে গড়ে তুলতে হবে। দক্ষতাভিত্তিক প্রোগ্রাম চালু করে জনসম্পদ গড়ে তুলতে হবে। বাউবি সেই পথেই এগিয়ে যাচ্ছে। কর্মশালায় বিষয়বস্তু উপস্থাপন করেন বাউবির প্রো-উপাচার্য (শিক্ষা) ও একাডেমিক মাস্টার প্ল্যান ও অর্গানোগ্রাম পরিমার্জন কমিটির সভাপতি অধ্যাপক ড. মাহবুবা নাসরীন। এ সময় তিনি শিক্ষানীতি, অবকাঠামো উপযোগিতা, ডেল্টা প্ল্যান, এসডিজি এবং বাউবি’র নীতিগত পরিকল্পনাসহ নানা দিক তুলে ধরেন। আরো বক্তব্য রাখেন, প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়