কেন্দ্রীয় ব্যাংক : ব্যাংকগুলোতে জনগণের আমানত সম্পূর্ণ নিরাপদ রয়েছে

আগের সংবাদ

মাদকের টাকায় অস্ত্রের মজুত : মিয়ানমার সীমান্তে বেপরোয়া আরসা, আল ইয়াকিন > রোহিঙ্গা শিবিরে অস্থিরতার পেছনেও এরাই

পরের সংবাদ

চবির আলাওল হলে ছাত্রদের তালা

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চবি প্রতিনিধি : ওয়াই-ফাই সংযোগ, টয়লেট সংস্কার, নিরাপদ পানির ব্যবস্থাসহ আট দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আলাওল হলে বিক্ষোভ করেছে আবাসিক ছাত্ররা। গতকাল সোমবার বেলা ১১টার দিকে হলের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করে তারা।
ছাত্রদের দাবিগুলো হলো- আগামী সাত কর্মদিবসের মধ্যে হলের বাথরুম সংস্কার, প্রতিটি ব্লকে একটি করে পানির ফিল্টার স্থাপন, প্রতি মাসে একবার পানির ট্যাংকি পরিষ্কার করা, হলের সামনে হাউসের পানি নিয়মিত পরিষ্কার করা, হলের প্রতি ব্লকে ওয়াই-ফাই সংযোগ স্থাপন, হলের আশপাশে গরুর বিচরণ বন্ধ করা, চলমান সংস্কারকাজ দ্রুত শেষ করা এবং হলের কর্মচারীদের কাজের তদারকি ও প্রয়োজনে প্রশাসনিক ব্যবস্থা নেয়া। ছাত্ররা জানান, হলের টয়লেটের অবস্থা খুবই খারাপ। অপরিষ্কার থাকায় টয়লেটে যাওয়া যায় না। ইন্টারনেট সংযোগ থাকলেও তা ধীরগতির। শুধুমাত্র ডাইনিং ছাড়া আর কোথাও পানির ফিল্টার নেই। পানির ট্যাংকগুলো ঠিকমতো পরিষ্কার করা হয় না। অনেকদিন ধরে এসব সমস্যার কথা বললেও কোনো সমাধান করেনি কর্তৃপক্ষ। তাই হলে তালা দিয়ে বিক্ষোভ করেছে ছাত্ররা।
আলাওল হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ ফরিদুল আলম বলেন, ‘ছাত্ররা বিভিন্ন দাবিতে তালা দিয়েছিল। পরে আমাদের আশ্বাসে তালা খুলে দেয় তারা। হলের বিভিন্ন সংস্কার কাজ চলমান রয়েছে। আশা করছি সংস্কার কাজ শেষ হলে এসব সমস্যার সমাধান হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়