রিমান্ড শেষে মহিলা দল নেত্রী সুলতানা কারাগারে

আগের সংবাদ

দেশে কোনো দুর্ভিক্ষ হবে না > সোহরাওয়ার্দীর জনসমুদ্রে প্রধানমন্ত্রী : যারা বলেছিল বাংলাদেশ শ্রীলঙ্কা হবে, তাদের মুখে ছাই পড়েছে

পরের সংবাদ

এনামুল হত্যা মামলা : জয়পুরহাটে বাবা ও দুই ছেলেসহ ৪ জনের যাবজ্জীবন

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, জয়পুরহাট : জয়পুরহাটে এনামুল হক (৩০) হত্যা মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছর করে কারাদণ্ড দেয়া হয়। এছাড়া এ মামলায় তিনজনকে খালাস দেয়া হয়েছে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে জয়পুরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. নূর ইসলাম এ রায় দেন। দণ্ডপ্রাপ্তরা হলেন জয়পুরহাট সদর উপজেলার পণ্ডিতপুর গ্রামের মৃত কুড়ানুরের ছেলে রমজান আলী, রমজান আলীর দুই ছেলে রঞ্জু ও শাহীন আলম এবং রেজাউলের ছেলে হান্নান। এর মধ্যে দণ্ডপ্রাপ্ত আসামি রঞ্জু পলাতক রয়েছেন।
নিহত এনামুল হক জয়পুরহাট সদর উপজেলার ফরিদপুর গ্রামের আলতাফ হোসেনের ছেলে।
মামলার বিবরণ সূত্রে জানা গেছে, ২০০৫ সালের ৪ ফেব্রুয়ারি সন্ধ্যায় বোনের শ্বশুরবাড়িতে পাওয়ার টিলার আনতে যান এনামুল হক। সেখানে খাওয়া-দাওয়া শেষে রাতে পাওয়ার টিলারসহ বাড়ির উদ্দেশ্যে বের হন তিনি। কিন্তু রাতে তিনি বাড়িতে ফিরেন না। পরের দিন ৫ ফেব্রুয়ারি এনামুলের বাড়ি থেকে প্রায় ৭০০ গজ দূরে এক কৃষক ভোর বেলা মাঠে কাজ করতে গিয়ে দেখতে পান, চারজন লোক মাঠের মধ্যে কিছু ফেলে দিয়ে চলে যাচ্ছে। পরে ওই কৃষক সেখানে গিয়ে দেখতে পান এনামুল হকের লাশ পড়ে রয়েছে। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালের মর্গে পাঠায়। ওই দিনই এনামুল হকের বাবা আলতাফ হোসেন বাদী হয়ে জয়পুরহাট সদর থানায় একটি মামলা দায়ের করেন। ২০০৫ সালের ৪ মে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) নুরুল ইসলাম আকন্দ। গতকাল ওই মামলার রায় ঘোষণা করা হয়।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এড. নৃপেন্দ্রনাথ মণ্ডল (পিপি) ও আসামি পক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাড. রফিকুল ইসলাম তালুকদার, এড. হেনা কবির, এড. ফরিদুজ্জামান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়