সাগর-রুনি হত্যা মামলা : তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পেছাল ৯৩ বার

আগের সংবাদ

গ্যাস সংকট তীব্র হওয়ায় শঙ্কা : ৩৮০ কোটি ঘনফুট চাহিদার বিপরীতে বিতরণ ২৬০ কোটি ঘনফুট

পরের সংবাদ

মির্জা ফখরুল : নির্বাচন এলেই মামলাকে অস্ত্র হিসেবে ব্যবহার করে সরকার

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তারেক রহমানকে রাজনীতি থেকে দূরে রাখতে মামলাকে অস্ত্র হিসেবে ব্যবহার করছে সরকার। তাদের বিরুদ্ধে এসব মামলার কোনো ভিত্তি নেই। ভোট (নির্বাচন) ঘনিয়ে এলেই সরকার মামলাকে অস্ত্র হিসেবে ব্যবহার করে। ২০১৮ সালের নির্বাচনের আগে বিএনপির ১৯ জন প্রার্থীর প্রার্থিতা বাতিল করেছিল। তিনি বলেন, দুর্ভাগ্য হচ্ছে আওয়ামী লীগের শাসনামল পাকিস্তানের মতোই। অথচ আমরা পাকিস্তানের কথা বললে তাদের গায়ে জ্বালা ধরে যায়। গতকাল মঙ্গলবার বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপিকে নিয়ে জনগণ বিপদে আছে ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে মির্জা ফখরুল বলেন, কাকে নিয়ে বিপদে আছে সেটা জনগণ বিবেচনা করবে। অথচ প্রতিটি ক্ষেত্রে বিচার ব্যবস্থা ও আইনশৃঙ্খলা বাহিনীর টার্গেট হচ্ছে বিএনপিকে নির্মূল করা। কিন্তু শত চেষ্টা করেও জনগণের দল বিএনপিকে রোধ করা যাবে না। তারেক রহমানের স্ত্রী জোবায়দা রহমান রাজনীতিতে আসবেন এমন আশঙ্কা থেকেই সরকার তার বিরুদ্ধে মামলা এবং গ্রেপ্তারি পরোয়ানা দিচ্ছে কিনা- এমন প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, জোবায়দা রহমান রাজনীতিতে আসবেন কি আসবেন না এটা বলার সময় আসেনি।
সরকারের মূল ভয় ও আশঙ্কাটাই হচ্ছে জিয়া পরিবার ও বিএনপিকে নিয়ে। এক এগারো সরকারের সময় বলা হয়েছিল মাইনাস টু, কিন্তু প্রকৃতপক্ষে ঘটেছে মাইনাস ওয়ান। তারেক রহমান ও জোবায়দা রহমানের বিরুদ্ধে দেয়া গ্রেপ্তারি পরোয়ানার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়