সাগর-রুনি হত্যা মামলা : তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পেছাল ৯৩ বার

আগের সংবাদ

গ্যাস সংকট তীব্র হওয়ায় শঙ্কা : ৩৮০ কোটি ঘনফুট চাহিদার বিপরীতে বিতরণ ২৬০ কোটি ঘনফুট

পরের সংবাদ

বিএনপি নেতা মশিউর রহমান আর নেই

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঝিনাইদহ প্রতিনিধি : বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঝিনাইদহ ২ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. মশিউর রহমান আর নেই। গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে ঝিনাইদহ শহরের গীতাঞ্জলি সড়কের নির্জন বাসার দরজা ভেঙে তার মৃতদেহ উদ্ধার করে পরীক্ষার জন্য ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক ডা. ছোঁয়া ইসরাইল স্বজনদের জানান অনেক আগেই তার মৃত্যু হয়েছে। মৃত্যুকালে মশিউর রহমানের বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক কন্যা সন্তান রেখে গেছেন।
মশিউর রহমানের মৃত্যুর খবরে শোকে স্তব্ধ হয়ে যায় ঝিনাইদহ শহর। তার মরদেহ দেখতে দলমত নির্বিশেষে মানুষ ছুটতে থাকেন তার ক্যাসেল ব্রিজ সংলগ্ন নতুন বাড়িতে। এ সময় দলীয় নেতাকর্মীদের ভিড় সামলাতে পুলিশকে হিমশিম খেতে হয়। পারিবারিক সিদ্ধান্তে তার জানাজা ও দাফনের সময় জানানো হবে বলে বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মালেক গণমাধ্যম কর্মীদের জানান।
গাড়িচালক নাজমুল হাসান বাধন জানান, গতকাল মঙ্গলবার সকাল ৮টার দিকে মশিউর রহমান তার অসুস্থতার কথা জানিয়ে দ্রুত বাসায় আসতে বলেন। বাঁধন সকাল সাড়ে ৮টার দিকে ঝিনাইদহ শহরের গীতাঞ্জলি সড়কের বাসায় এসে ডাকাডাকি করতে থাকেন। বেলা সাড়ে ১১টার দিকে মশিউর রহমানের ছোট ভাই আসাদুজ্জামান, প্রতিবেশি ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান শেখর, পাপপু সাহা ও ম্যানেজার বকুল হোসেন ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘরের দরজা ভেঙে দেখেন সোফার উপর মশিউর রহমানের নিথর দেহ পড়ে আছে। ইজিবাইকযোগে দ্রুত তারা ঝিনাইদহ সদর হাসপাতলে নিয়ে গেলে জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক ছোঁয়া ইসরাইল জানান, অনেক আগেই তার মৃত্যু ঘটেছে।
মশিউর রহমান ১৯৯১, ১৯৯৬, ১৯৯৬ এবং ২০০১ সালে ঝিনাইদহ ২ আসন থেকে বিএনপির প্রার্থী হিসেবে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। সংসদ সদস্য থাকাবস্থায় তিনি বিরোধীদলীয় হুইপ, স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, শিক্ষা মন্ত্রণালয় কমিটি ও কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির দায়িত্ব পালন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়