সাগর-রুনি হত্যা মামলা : তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ পেছাল ৯৩ বার

আগের সংবাদ

গ্যাস সংকট তীব্র হওয়ায় শঙ্কা : ৩৮০ কোটি ঘনফুট চাহিদার বিপরীতে বিতরণ ২৬০ কোটি ঘনফুট

পরের সংবাদ

আসন্ন জাতীয় নির্বাচন : পর্যবেক্ষক রাখা হবে কিনা জানতে চায় কানাডা

প্রকাশিত: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আসন্ন জাতীয় নির্বাচনে পর্যবেক্ষক রাখা হবে কিনা জানতে চেয়েছেন কানাডার হাই কমিশনার লিলি নিকোলস। গতকাল মঙ্গলবার সচিবালয়ে আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ বিষয়ে কথা বলেন তিনি।
পরে আইনমন্ত্রী সাংবাদিকদের জানান, গত বছর বাংলাদেশে নিযুক্ত হয়েছেন কানাডিয়ান হাইকমিশনার লিলি নিকোলস, কিন্তু আমার সঙ্গে এই প্রথম বার দেখা করেছেন। সৌজন্য সাক্ষাতে নির্বাচন ইস্যুতেও আলোচনা হয়। এসময় কানাডিয়ান হাইকমিশনার জানতে চান যে আগামী নির্বাচনে পর্যবেক্ষক ‘অ্যালাউ’ করা হবে কিনা?
জবাবে তিনি বলেছেন, এটা নির্বাচন কমিশনের ব্যাপার। তারা এ ব্যাপারে সিদ্ধান্ত নিবেন। নির্বাচন কমিশনের দায়িত্ব সুষ্ঠু নির্বাচন করা। সেখানে সরকার প্রয়োজনীয় সহযোগিতা করবে। বাংলাদেশে স্বচ্ছ ও নিরপেক্ষ নির্বাচন করতে বাংলাদেশ সরকার বদ্ধপরিকর।
বৈঠকে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট এবং ডাটা প্রটেকশন অ্যাক্ট নিয়েও আলোচনা হয়। এ বিষয়ে হাই কমিশনারকে আইনমন্ত্রী জানান, এ আইনের খসড়া প্রণয়নের ব্যাপারে অংশিজনদের সঙ্গে একবার সভা হয়েছে। আরো ২-৩ বার সভা হবে। ডাটা নিয়ন্ত্রণ করার জন্য এ আইন করা হবে না, ডাটা সুরক্ষার জন্য করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়