টোকিও আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব : করোনা কাটিয়ে ফিরছে জৌলুস

আগের সংবাদ

প্রাণঘাতী রূপে প্রলম্বিত ডেঙ্গু : ছড়িয়ে পড়েছে দেশের ৫৬ জেলায়, খুলনা ও বরিশাল বিভাগের সব জেলায়ই রোগী > ডেঙ্গু : সংক্রমণ

পরের সংবাদ

রংপুরে বর্ধিত সভা : তিস্তা মহাপরিকল্পনা দ্রুত বাস্তবায়নের দাবি

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : তিস্তা মহাপরিকল্পনা দ্রুত বাস্তবায়নের দাবিতে রংপুরে বর্ধিত সভা করেছে তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদ। গতকাল শনিবার স্থানীয় টাউন হলে সংগঠনের সভাপতি অধ্যক্ষ নজরুল ইসলাম হক্কানীর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক শফিয়ার রহমান, স্ট্যান্ডিং কমিটির সদস্য নুরুজ্জামান, আমিন উদ্দিন বিএসসি প্রমুখ।
সভায় বক্তারা বলেন, সারাবিশ্ব আজ মঙ্গার দিকে যাচ্ছে। মঙ্গার হাত থেকে বাংলাদেশকে রক্ষা করতে হলে নবায়নযোগ্য জ্বালানি ও কৃষি দিকে বিশেষ খেয়াল রাখতে হবে। তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়ন করা হলে এই দুটি সমস্যার সমাধান হবে। উত্তরাঞ্চলে বন্যা ও নদী ভাঙনের সমস্যা দূর হবে। কৃষি, মৎস্য খাতে ব্যাপক উন্নয়ন হবে। মঙ্গা থেকে উত্তরাঞ্চলসহ দেশকে রক্ষা করা সম্ভব হবে।
তারা বলেন, ইতোমধ্যে চীনা রাষ্ট্রদূত তিস্তা নদী এলাকা পরিদর্শন করায় তিস্তাপাড়ের মানুষের মনে আশার সঞ্চার হয়েছে। দ্রুত মহাপরিকল্পনা বাস্তবায়নসহ প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাতে বৃহৎ সমাবেশ করবে তিস্তা বাঁচাও, নদী বাঁচাও সংগ্রাম পরিষদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়