ছদ্মবেশে ট্রেনের টিকেট কেটে দালালসহ আটক ৩

আগের সংবাদ

সুপার গতিতেই ছড়াচ্ছে সুপারবাগ : জীবন রক্ষাকারী অ্যান্টিবায়োটিক এখন মৃত্যুদূত! > প্রেসক্রিপশন ছাড়া বিক্রি বন্ধ করার তাগিদ

পরের সংবাদ

ভুয়া নভোচারী হাতিয়ে নিলেন ৩০ লাখ টাকা

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভুয়া ডাক্তারের কথা হয়তো অনেকে শুনেছেন, এমনকি ভুয়া পুলিশ বা ভুয়া সরকারি বড় কর্মকর্তার কথাও অনেকে শুনেছেন। কিন্তু ভুয়া মহাকাশচারীর খপ্পরে কেউ পড়েছে কখনও? এতোদিন কেউ না পড়লেও এবার জাপানের এক নারী ভুয়া মহাকাশচারীর খপ্পরে পড়ে বিপুল পরিমাণ অর্থ হারিয়েছেন।
স¤প্রতি টিভি আশাহি নামক একটি
সংবাদমাধ্যম এই খবরটি প্রকাশ করে। এতে বলা হয়, জাপানের এক নারী স¤প্রতি এক ব্যক্তির প্রেমে পড়েন। ওই ব্যক্তি নিজেকে রাশিয়ার এক মহাকাশচারী হিসাবে পরিচয় দিয়েছিলেন। মহাকাশ থেকে ফিরেই ওই নারীকে বিয়ে করবেন বলেও প্রতিশ্রæতি দেন। আর এরপরই ভুয়া ওই মহকাশচারী জাপানি ওই নারীর কাছে ৩০ লাখ টাকা চেয়ে বসেন।
নিজেকে রাশিয়ান কস্মোনট পরিচয় দেয়া ওই ব্যক্তি দাবি করেছিলেন তিনি ইন্টারন্যাশনাল স্পেস স্টেশনে কাজ করেন। সেখান থেকেই ম্যাসেজ চালাচালি, দিনরাত কথাবার্তা, আর কথাবার্তা নিমেষে রূপান্তরিত হয় প্রেমে। জাপানিজ ম্যাসেজিং অ্যাপ্লিকেশন লাইনেই তারা কথা বলতেন।
এভাবে বেশ কিছুদিন চলার পর ওই নারীকে প্রেমের প্রস্তাব দেন ওই ব্যক্তি। তিনি জানান, পৃথিবীতে ফিরেই তাকে বিয়ে করতে চান। ওই নারী প্রথম দিকে এই প্রেমের প্রস্তাবে খুব একটা সাড়া না দিলেও দিনের পর দিন ওই প্রতারক মেসেজ পাঠাতেই থাকেন। বলতে থাকেন, খুব ভালোবাসেন তিনি এবং জাপানে গিয়ে বিবাহবন্ধনে আবদ্ধ হতে চান। জাপানি ওই নারীও ওই ভুয়া মহাকাশচারীর প্রেমে কার্যত অন্ধ হয়ে গিয়েছিলেন। এরপর গত ১৯ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বরের মধ্যে ওই ব্যক্তিকে ৪৪ লাখ ইয়েন (বাংলাদেশি মুদ্রায় ৩০ লাখ টাকারও বেশি) পাঠান। প্রতারক ব্যক্তি মহাকাশ স্টেশন থেকে রকেটে করে পৃথিবীতে আসার জন্য ওই নারীর কাছ থেকে এই টাকা নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়