ছদ্মবেশে ট্রেনের টিকেট কেটে দালালসহ আটক ৩

আগের সংবাদ

সুপার গতিতেই ছড়াচ্ছে সুপারবাগ : জীবন রক্ষাকারী অ্যান্টিবায়োটিক এখন মৃত্যুদূত! > প্রেসক্রিপশন ছাড়া বিক্রি বন্ধ করার তাগিদ

পরের সংবাদ

দুই আসনের উড়–ক্কু গাড়ি

প্রকাশিত: অক্টোবর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ‘এক্সপেং এ-২’ নামের এ গাড়ি ৩০০ ফুট ওপর দিয়ে সর্বোচ্চ ৮০ মাইল গতিতে ৩৫ মিনিট উড়তে পারে। চীনের অটোমোবাইল নির্মাতা এক্সপেংয়ের তৈরি এ গাড়ি ব্যাটারিতে চলায় জ্বালানি খরচ হয় না। উড়ুক্কু এ গাড়ির চারপাশে চারটি প্রপেলার রয়েছে। হেলিকপ্টারের আদলে গাড়িটি খাড়াভাবে ওঠানামা করতে পারে। ফলে রানওয়ের বদলে শহরের যেকোনো স্থানে ওঠানামা করতে পারবেন যাত্রীরা। ১৬ দশমিক ৩ ফুট উচ্চতা এবং ১৫ দশমিক ৭ ফুট লম্বা গাড়িটির ওজন ৫৬০ কেজি। উড়ুক্কু এ গাড়িতে আসন রয়েছে দুটি। চাইলে রিমোট কন্ট্রোলের সাহায্যে দূর থেকে নিয়ন্ত্রণ করা যায়। ফলে চালক ছাড়াই একসঙ্গে দুজন যাত্রী নিয়ে উড়তে পারে গাড়িটি। যাত্রীদের নিরাপত্তায় প্যারাস্যুটও রয়েছে। ফলে দুর্ঘটনার আশঙ্কা থাকলে নিরাপদে নিচে নেমে আসা যাবে। ২০২৫ সালের মধ্যে বাণিজ্যিকভাবে এ গাড়ি বাজারজাত করা হবে বলে জানিয়েছে নির্মাতা প্রতিষ্ঠানটি।
সূত্র: ডেইলিমেইল, এএফপি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়