সিনহার বিরুদ্ধে মিথ্যা মামলায় নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্য পেছাল

আগের সংবাদ

জাতীয় গ্রিড আধুনিকায়নে এবার গুরুত্ব দিন

পরের সংবাদ

সেনাবাহিনী প্রধান : সরকারি সফরে সুইজারল্যান্ড গমন

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৫, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি সরকারি সফরে গতকাল মঙ্গলবার সুইজারল্যান্ডের উদ্দেশে ঢাকা ত্যাগ করেন। সফরকালে তিনি সুইজারল্যান্ড জযবরহসবঃধষষ অরৎ উবভবহপব ঈড়সঢ়ধহু এর সমরাস্ত্র কারখানা পরিদর্শন করবেন। আইএসপিআর
ওই কোম্পানি নির্মিত অত্যাধুনিক আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ওরলিকন এয়ার ডিফেন্স সিস্টেম বাংলাদেশ সেনাবাহিনীতে সংযুক্ত হয়েছে এবং ক্রয়কৃত অবশিষ্ট ওরলিকন গান সিস্টেম তৈরির কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে যা সেনাবাহিনী প্রধান পর্যবেক্ষণ করবেন এবং এর কার্যকারিতা যাচাইয়ের নিমিত্তে ফায়ারিং অবলোকন করবেন।
সফরকালে সেনাবাহিনী প্রধান সুইজারল্যান্ডের সশস্ত্র বাহিনী এবং সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। সাক্ষাৎকালে তারা দুই দেশের সেনাবাহিনীর মধ্যকার সামরিক বিষয়াদি ও পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন। সফর শেষে সেনাবাহিনী প্রধান আগামী ৯ অক্টোবর সুইজারল্যান্ড ত্যাগ করবেন এবং ১১ অক্টোবর তিনি দেশে পৌঁছাবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়