আলফাডাঙ্গায় স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা

আগের সংবাদ

নতুন মাথাব্যথা ‘হিজরত’! : আফগানিস্তানে তালেবান সাফল্যে উজ্জীবিত আইএস অনুসারী আনসার আল ইসলাম বাংলাদেশে সক্রিয়

পরের সংবাদ

দেশরক্ষার মিশনে পরিণীতি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন ডেস্ক : বাঙালি পরিচালক ঋভু দাশগুপ্তর আসন্ন ছবি ‘কোড নেম : তিরঙ্গা’য় পরিণীতির কাঁধে রয়েছে দেশরক্ষার গুরুদায়িত্ব। এই ছবিতে গুপ্তচরের ভূমিকায় দেখা মিলবে অভিনেত্রীর। টিজারের পর ট্রেলারেও চমকে দিলেন পরিণীতি। এর আগে পর্দায় ‘র’ এজেন্ট হিসাবে সালমান, সইফদের দেখেছে হিন্দি ছবির দর্শক। ক্যাটরিনা কাইফও গুপ্তচর হিসেবে ধরা দিয়েছেন তবে পাক-গুপ্তচরের ভূমিকায় ‘টাইগার’ সিরিজে দেখা মেলে ক্যাটের। ‘বেবি’, ‘নাম শাবানা’য় ভারতীয় গুপ্তচরের ভূমিকায় তাক লাগিয়েছিলেন তাপসী, এবার পালা পরিণীতির। দেশের জন্য জীবন উৎসর্গ করতে রাজি পরিণীতি। কখনো বন্দুক হাতে তো কখনো নিরস্ত্র অবস্থাতেই মারকাটারি অ্যাকশন মুডে পাওয়া গেল অভিনেত্রীকে। ট্রেলারের শুরুতে দেখা গেল ‘আলফা ওয়ান’ যা পরিণীতির কোড নেম-এর ওপর দায়িত্ব পড়েছে ২০০১ পার্লামেন্ট অ্যাটাকের অন্যতম চক্রী খালিদ ওমরকে তুরস্কে আত্মগোপন করে আছে। এই সন্ত্রাসবাদীকে তার ডেরায় গিয়ে খতম করার মিশন দেয়া হয় ‘আলফা ওয়ান’কে। এই মিশন পূরণ করতে দুর্গা সিং থেকে পরিণীতি হয়ে উঠবেন ইসমত। বিয়ে করবেন ড. মির্জাকে। কিন্তু মির্জার প্রতি দুর্গার ভালোবাসা নিছক মিশনের অংশ নয়। মিশনের মাঝপথেই মির্জার কাছে ফাঁস হবে পরিণীতির আসল পরিচয়। সেই নিয়ে মন কষাকষি, তবুও কর্তব্যে অবিচল ‘আলফা ওয়ান’। কিন্তু উপরমহলকে সে স্পষ্ট জানিয়ে দেয়, ‘হয় মির্জা আমার সঙ্গে ইন্ডিয়া ফিরবে, না হলে আমাকে মুক্তি দিন’। এই ছবিতে পরিণীতি, হার্ডি সান্ধু, শরদ কেলকরের পাশাপাশি থাকছেন রজিত কাপুর, দিব্যেন্দু ভট্টাচার্য, সব্যসাচী চক্রবর্তী, শিশির শর্মারা।
অনেকেই এই ছবির সঙ্গে আলিয়া ভাটের ‘রাজি’র তুলনা করছেন। তবে পরিণীতি এক সাক্ষাৎকারে স্পষ্ট করেছেন- ‘দুটো ছবির মধ্যে কোনো মিল নেই। আমি শুরু থেকেই একজন গুপ্তচর। দুটো ছবির প্রেক্ষাপট আলাদা, আমাদের মিশনও আলাদা। আমার মতে এটা সম্পূর্ণ অরিজিনাল একটা
ছবি’।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়