আলফাডাঙ্গায় স্বেচ্ছাসেবক লীগের বর্ধিত সভা

আগের সংবাদ

নতুন মাথাব্যথা ‘হিজরত’! : আফগানিস্তানে তালেবান সাফল্যে উজ্জীবিত আইএস অনুসারী আনসার আল ইসলাম বাংলাদেশে সক্রিয়

পরের সংবাদ

তথ্যমন্ত্রী : ছাত্রনেতা থেকে বিশ্বনেতা শেখ হাসিনা

প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রনেতা থেকে এখন বিশ্ব নেতা। বাংলাদেশের ললাটে যত অর্জন শেখ হাসিনার নেতৃত্বেই হয়েছে। গতকাল বুধবার আগারগাঁওয়ে ফিল্ম আর্কাইভ মিলনায়তনে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর নির্মিত প্রামাণ্য চলচ্চিত্র ‘শেখ হাসিনা গণতন্ত্র ও উন্নয়নের রূপকার’ এবং বাংলাদেশ টেলিভিশনে প্রচারিতব্য প্রধানমন্ত্রীর জীবনভিত্তিক টাইমলাইন ‘শেখ হাসিনা প্রতিদিন’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক সোহরাব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন তথ্য ও স¤প্রচার সচিব মো. মকবুল হোসেন, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক স ম গোলাম কিবরিয়া ও একাত্তর টিভির চেয়ারম্যান মোজাম্মেল বাবু।
ড. হাছান বলেন, শেখ হাসিনা ছাত্রনেতা থেকে বিশ্ব নেতায় রূপান্তরিত হয়েছেন। তিনি শুধু ইডেন কলেজের ভিপি ছিলেন তা নয়, ছাত্রলীগের নেত্রী ছিলেন। আজকে তিনি ছাত্রনেতা থেকে বিশ্ব নেতায় রূপান্তরিত হয়েছেন। শেখ হাসিনা বাংলাদেশের গণতন্ত্র, মুক্তিযুদ্ধের চেতনা, দেশের উন্নয়ন অগ্রগতি ও বাঙালি সংস্কৃতির প্রতীক। তিনি বাঙালি নারীর সত্যিকারের প্রতিচ্ছবি।
তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা শিশুকাল থেকেই সংগ্রামের মধ্যে। তার জন্ম, বিয়ে ও প্রথম সন্তান জন্মের সময় তার পিতা (বঙ্গবন্ধু) কারাবন্দি ছিলেন। মুক্তিযুদ্ধের সময় ছিলেন অন্তরীণ। সেই অন্তরীণ অবস্থায় তার প্রথম সন্তান প্রধানমন্ত্রীর আইসিটিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের জন্ম। অর্থাৎ জীবনের সবগুলো গুরুত্বপূর্ণ মুহূর্তে বাবাকে তিনি পাননি। তাই শৈশব থেকে সংগ্রামের মধ্য দিয়ে বড় হয়েছেন। বারবার মৃত্যু উপত্যকা থেকে ফিরে দীপ্তপদভারে বাংলাদেশের মানুষের অধিকার আদায়ের সংগ্রামের কাফেলাকে এগিয়ে নিয়ে গেছেন, এটি শেখ হাসিনার পক্ষেই সম্ভব।
ড. হাছান আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন ভারতে গিয়েছিলেন তখন ভারতের কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী তার সঙ্গে দেখা করেছিলেন। প্রিয়াঙ্কা গান্ধী সামাজিক মাধ্যমে পোস্টে লিখেছিলেন, ‘শেখ হাসিনা আমার প্রেরণার উৎস’। সবাইকে হারিয়ে দেশের কোটি কোটি মানুষকে আপন করে নিয়ে শেখ হাসিনা যেভাবে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন শুধু প্রিয়াঙ্কা গান্ধীর কাছে নয়, সমগ্র পৃথিবীর সব রাজনৈতিক নেতাদের কাছে তিনি এক অনন্য উদাহরণ ও প্রেরণার উৎস।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়