হাজারীবাগের বিস্ফোরণ : পা হারানো দিলীপসহ শঙ্কাজনক অবস্থায় ২

আগের সংবাদ

পাঁচ কারণে বাড়ছে ডেঙ্গু!

পরের সংবাদ

ঈশ্বরদী ইপিজেড : চীনা কোম্পানির ১২০ লাখ ডলার বিনিয়োগ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চীনা কোম্পানি মেসার্স কিনডা আউটডোর (বিডি) কোম্পানি লিমিটেড ঈশ্বরদী রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকায় একটি তাবু, স্লিপিং ব্যাগ ও ব্যাগ প্রস্তুত কারখানা স্থাপন করতে যাচ্ছে।
সম্পূর্ণ বিদেশি মালিকানাধীন এই প্রতিষ্ঠানটি ১২০ লাখ ডলার বিনিয়োগ করবে। এই কারখানাটি বার্ষিক ২০ লাখ পিস তাবু, ক্যানপি, ব্যাগ, স্লিপিং ব্যাগ, ব্যাক প্যাক, টারপৌলিনস, এ নিংস, সান ব্লাইন্ডস, মশারি, পোর্টেবল ফোল্ডিং চেয়ার, রিসাইকেল বিন এবং ছাতা উৎপাদন করবে। মেসার্স কিনডা আউটডোর (বিডি) কোম্পানিতে ২৯৭৩ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।
বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ (বেপজা) এবং কিনডা আউটডোর (বিডি) লিমিটেডের মধ্যে গতকাল ঢাকাস্থ বেপজা কমপ্লেক্সে এ লক্ষ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ এবং কিনডা আউটডোরের প্রতিনিধি মি. ঝ্যাং ইয়ান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। বেপজার নির্বাহী চেয়ারম্যান মেজর জেনারেল আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান, এনডিসি, পিএসসি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করেন।
অন্যান্যের মধ্যে বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম, সদস্য (অর্থ) নাফিসা বানু, নির্বাহী পরিচালক (প্রশাসন) মো. জাকির হোসেন চৌধুরী, নির্বাহী পরিচালক (জনসংযোগ) নাজমা বিন্তে আলমগীর, নির্বাহী পরিচালক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন এবং নির্বাহী পরিচালক (এন্টারপ্রাইজ সার্ভিসেস) মো. খুরশীদ আলম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়