হাসপাতালে ভর্তি আরো ৩৮১ রোগী : ডেঙ্গু প্রতিরোধে সচেতন হওয়ার আহ্বান মন্ত্রীর

আগের সংবাদ

মহা আড়ম্বরে সমাহিত মহারানি

পরের সংবাদ

রানির শেষকৃত্যে প্রিন্স হ্যারি ওমেগানের আমন্ত্রণপত্র বাতিল

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বাকিংহ্যাম প্যালেসে রাজা তৃতীয় চার্লসের আয়োজনে বিশ্বনেতা ও সম্মানিত ব্যক্তিদের রাষ্ট্রীয় অভ্যর্থনা অনুষ্ঠানে প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগানের আমন্ত্রণ বাতিল করা হয়েছে।
মিরর ইউকের এক প্রতিবেদনে বলা হয়েছে, স্ত্রী মেগানের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রে চলে গিয়েছিলেন প্রিন্স হ্যারি।
দীর্ঘদিন তিনি রাজপরিবারের কোনো কাজে ছিলেন না। যে কারণে রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যের অনুষ্ঠানে প্রিন্স হ্যারিকে সামরিক পোশাক পরার অনুমতি দেওয়া হবে কিনা তা নিয়ে সংশয় ছিল। তবে এক সপ্তাহ আগে তাকে আমন্ত্রণ জানানোয় তার উপস্থিতি লক্ষ্য করা গেছে। এমনকি প্রাসাদের বাইরে আগত উৎসুক জনতার সঙ্গে করমর্দন করতেও দেখা গেছে। কিন্তু তাকে জানানো সেই আমন্ত্রণ এখন বাতিল করা হয়েছে।
প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার রানির শেষকৃত্যের অনুষ্ঠানে বিশ্বের ৫০০ নেতা ও সম্মানিত ব্যক্তি উপস্থিত থাকবেন। এটির আয়োজন করেছেন রাজা তৃতীয় চার্লস।
এ শেষকৃত্যের অনুষ্ঠানটি গত কয়েক বছরের মধ্যে সবচেয়ে বড় বিশ্বনেতাদের জমায়েত হবে। রানির শেষকৃত্যের অনুষ্ঠানে বিশাল নিরাপত্তা জোরদার করা হয়েছে। কারণ সেখানে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন যোগদান করছেন। এদিকে টেলিগ্রাফ জানায়, হ্যারি যখন তার সামরিক ইউনিফর্মে নজরদারিতে থাকবেন, তখন তিনি বাকিংহ্যাম প্যালেসের রাষ্ট্রীয় সংবর্ধনায় থাকতে পারবেন না।
সেই অনুষ্ঠানে রাজাকে অভ্যর্থনার বদলে রানির মরদেহের পাশ দিয়ে হেঁটে ভিআইপিরা শোক জানাবেন। রাজার এক মুখপাত্র বলেন, রানি দ্বিতীয় এলিজাবেথের জীবনের শেষ মুহূর্তে প্রথম অবাধ্য কাজটি করেন প্রিন্স হ্যারি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়