মর্টার শেল নিক্ষেপ,: রোহিঙ্গা নিহত, আহত ছয়জন

আগের সংবাদ

মাঠে মারমুখী আওয়ামী লীগ

পরের সংবাদ

ছোট উদ্যোক্তাদের প্রসারে দেশীয় পণ্যের মেলা

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ছোট উদ্যোক্তাদের পণ্যের বিক্রি, ভোক্তাদের কাছে পরিচিত ও প্রচার-প্রসারে রাজধানীতে ‘ধামাকা ডিসকাউন্ট শপিং ফেস্টিভ্যাল ২০২২’ নামে দেশীয় পণ্যের মেলার আয়োজন করা হয়েছে। এতে অংশ নিয়েছে ৪২টি প্রতিষ্ঠান। গতকাল শনিবার রাজধানীর ধানমন্ডির কনভেনশন হলে এ মেলার আয়োজন করা হয়। স্যামস ইভেন্ট আয়োজিত এ মেলা চলবে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত।
জানা যায়, নারী ও পুরুষ উদ্যোক্তাদের দেশীয় পণ্য- মসলিন, জামদানি ও তাঁতের শাড়ি, খাদি ও গামছা কাপড়ের শাড়ি, পাঞ্জাবি, থ্রি পিসসহ বাচ্চাদের খেলনা সামগ্রী নিয়ে মেলাটির আয়োজন করা হয়েছে। মোট ৪২টি প্রতিষ্ঠান মেলায় অংশ নেয়। এর মধ্যে মসলিন, জামদানি ও তাঁতের শাড়ির চারটি প্রতিষ্ঠান রয়েছে। হাতের তৈরি গহনার প্রতিষ্ঠান রয়েছে দুটি। মেলায় অংশ নেয়া সোহেলী ক্রিয়েশনের মালিক সোহেলী বলেন, দেশীয় গহনা বাসায় বসে তৈরি করি। এখানে আসার উদ্দেশ্য মানুষ যেন এ পণ্যগুলোর বিষয়ে জানতে পারে। রাখিস ড্রিমের মালিক নার্গিস আক্তার রাখি বলেন, আমার অনলাইন শপ রয়েছে। বাসা থেকে এগুলো বিক্রি করি। আমরা ছোট উদ্যোক্তা, বড় বড় শো রুমে দোকান নিয়ে পণ্যের প্রসার করা সম্ভব না। তাই এসব ছোট ছোট মেলায় অংশগ্রহণ করে আমাদের পণ্যগুলো প্রমোট করতে পারি। সব জায়গা থেকেই বিভিন্ন পণ্য ক্রয় করি। তাদের পণ্যগুলো আগেও দেখেছি এবং কিনেছি। পছন্দের ডিজাইন ও পণ্যের মান ঠিক থাকায় দেশীয় পণ্যের এসব মেলায় এসে পণ্য ক্রয় করি।
স্যামস ইভেন্টের চিফ অপারেটিং কর্মকর্তা নাজমা রশিদ শ্বেতা বলেন, স্যামস উদ্যোক্তা উন্নয়নের কাজ করছে গত ৪ বছর ধরে। একজন ছোট উদ্যোক্তা কীভাবে স্বল্প পুঁজি নিয়ে ব্যবসা শুরু করতে পারেন এবং সবার কাছে প্রচার করতে পারেন, এর উজ্জ্বল দৃষ্টান্ত অনেক আছে স্যামসের উদ্যোক্তা উন্নয়নের আয়োজনে। গত বৃহস্পতিবার মেলার উদ্বোধন করেন এনভয় গ্রুপের প্রতিষ্ঠাতা ও সালাম মুর্শেদী সেবা সংগঠনের চেয়ারম্যান মিসেস শারমিন সালাম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়