কোহলির সেঞ্চুরি : আফগানদের ওপর ঝাল মিটাল ভারত

আগের সংবাদ

ভারতের সাত রাজ্যের মুখ্যমন্ত্রীকে ঢাকায় আমন্ত্রণ : উত্তর-পূর্বের সঙ্গে সংযোগে গুরুত্ব

পরের সংবাদ

চলাচলের রাস্তা ফিরে পেল ৮ পরিবার

প্রকাশিত: সেপ্টেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি : কুষ্টিয়ার দৌলতপুরে প্রতিবেশীর গোয়ার্তুমিতে ৮ পরিবারের চলাচলের রাস্তা বাঁশের বেড়া দিয়ে বন্ধ করে রাখা হয়েছিল। এ ঘটনায় অভিযোগ পেয়ে তাৎক্ষণিক পদক্ষেপ নেন এসিল্যান্ড আফরোজ শাহীন খসরু। এসিল্যান্ডের হস্তক্ষেপে আটকে পড়া পরিবারগুলো তাদের চলাচলের রাস্তা ফিরে পায়। চলাচলে অবরুদ্ধ অবস্থা থেকে মুক্ত করে দেয়ায় তারা প্রশাসনকে কৃতজ্ঞতা জানান।
জানা যায়, উপজেলার প্রাগপুর ইউনিয়নের মাদাপুর গ্রামে ৮টি পরিবারের লোকজনের দীর্ঘদিনের চলাচলের একমাত্র রাস্তা আটকে দিয়ে এক মাসেরও বেশি সময় ধরে তাদের অবরুদ্ধ করে রাখেন ইয়াকুব আলী নামে এক প্রতিবেশী। ভুক্তভোগীদের কাছ থেকে অভিযোগ পেয়ে সহকারী কমিশনার (ভূমি) আফরোজ শাহীন খসরু গত বৃহস্পতিবার ওই এলাকায় যান। এ সময় তিনি পরিবারগুলোর চলাচলের রাস্তাটি দখলমুক্ত করে দেন। পুনরায় এ কাজে লিপ্ত হলে আইনের আওতায় নিয়ে আসা হবে বলে অভিযুক্ত ইয়াকুব আলীকে সতর্ক করে দেন তিনি।
মূলত ইয়াকুব আলী সেখানে বাঁশের বেড়া দিয়ে চলাচলের রাস্তাটি দখল করে রেখেছিলেন। প্রতিহিংসার জেরে গোয়ার্তুমি করে রাস্তা আটকে ওই পরিবারগুলোকে অবরুদ্ধ করে রাখা হয়েছিল বলে তারা জানান। পরে এসিল্যান্ড আফরোজ শাহীন খসরুর হস্তক্ষেপে রাস্তাটি ফিরে পাওয়ায় ভুক্তভোগীরা খুশির কথা প্রকাশ করে উপজেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।
দৌলতপুরের সহকারী কমিশনার (ভূমি), নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজ শাহীন খসরু জানান, গত বুধবার তাদের কাছে অভিযোগ আসে ৮টি পরিবারের দীর্ঘদিনের চলাচলের রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে। এ কারণে তারা চলাচলের ক্ষেত্রে অবরুদ্ধ হয়ে পড়েছেন।
এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার সেখানে গিয়ে পরিবারগুলোর চলাচলের রাস্তাটি দখলমুক্ত করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত ব্যক্তিকে সতর্ক করে দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়