৪ বোন চুরি করেই পালাত অন্য জেলায়

আগের সংবাদ

সফরে প্রাপ্তির পাল্লাই ভারী

পরের সংবাদ

স্কুলছাত্রী কণিকা হত্যা : মালেকের মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চাঁপাইনবাবগঞ্জের স্কুলছাত্রী কণিকা রানিকে কুপিয়ে হত্যা মামলার আসামি আব্দুল মালেকের মৃত্যুদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট। গতকাল বুধবার মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স গ্রহণ এবং আসামির জেল আপিল খারিজ করে বিচারপতি এ এন এম বসির উল্লাহ ও বিচারপতি মুহম্মদ মাহবুব-উল ইসলামের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি। আসামিপক্ষে ছিলেন রাষ্ট্র নিযুক্ত আইনজীবী নারগিস আক্তার।
আদালত সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৭ মে সকাল সাড়ে ৯টার দিকে চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার দিয়াড় ধাইনগর গ্রামের ৪ ছাত্রী কণিকা রানি, তারিন, মরিয়ম ও তানজিমা প্রাইভেট পড়ে বাড়ি ফিরছিলেন। স্থানীয় মহিপুর এসএএম দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্রী তারা। পথে মহিপুর ডিগ্রি কলেজের পেছনের সড়কে আব্দুল মালেক হঠাৎ ধারালো অস্ত্র দিয়ে তাদের ওপর অতর্কিত হামলা চালায়। ধারালো অস্ত্র দিয়ে ওই ৪ ছাত্রীকে কোপাতে থাকে সে। এতে সবাই গুরুতর আহত হন। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যায়। পরে কর্তব্যরত চিকিৎসক কণিকা রানি ঘোষকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহত কণিকার মা অঞ্জনা রানি ঘোষ বাদী হয়ে বখাটে মালেকের বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
বিচার প্রক্রিয়া শেষে নি¤œ আদালত কণিকাকে হত্যার দায়ে আব্দুল মালেককে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড এবং অপর তিন ছাত্রীর ওপর হামলার দায়ে ৩২৪ ধারায় ১০ বছর, ৩২৬ ধারায় ১৪ বছর এবং ৩০৭ ধারায় ১০ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫ লাখ টাকা জরিমানার রায় দেন।
চাঁপাইনবাবগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. জিয়াউর রহমান ২০১৭ সালের ১ ফেব্রুয়ারি এই রায় ঘোষণা করেন। পরে নিয়ম অনুসারে মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য হাইকোর্টে আসে। সেই সঙ্গে আসামি জেল আপিল করেন। গতকাল জেল আপিল খারিজ করে মৃত্যুদণ্ডাদেশ বহাল রাখেন উচ্চ আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়