৪ বোন চুরি করেই পালাত অন্য জেলায়

আগের সংবাদ

সফরে প্রাপ্তির পাল্লাই ভারী

পরের সংবাদ

দাউদকান্দিতে পরিকল্পনামন্ত্রী : ধমক দেয়া স্বাধীন দেশের কোনো ভাষা নয়

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, একটি দল আছে, ওই দলে অনেক পরহেজগার ও উচ্চ শিক্ষিত (পিএইচডি করা) লোক আছেন। কিন্তুু দেখা যায়, তাদের ভাষা কোনো রাজনৈতিক দলের ভাষা নয়। টেলিভিশন টকশোতে দেখা যায়, তারা ধমক দিয়ে কথা বলতে চান। এটা স্বাধীন দেশের কোনো ভাষা নয়। এক সময় বঙ্গবন্ধু ধমক দিয়ে কথা বলেছেন, কিন্তু সেটা কার বিরুদ্ধে বলেছেন? যারা আমাদের দুশমন ছিল সেই পাকিস্তানিদের বিরুদ্ধে বলেছেন। আমাদের দুশমনদের বিরুদ্ধে বলেছেন। সেই ভাষা কি স্বাধীন দেশে চলবে? চলবে না। শেখ হাসিনা এই দেশের সন্তান, নির্বাচিত প্রধানমন্ত্রী। তাকে ধমক দিয়ে সরে যেতে বলাটা কোনো রাজনৈতিক ভাষা না।
গতকাল বুধবার দুপুরে দাউদকান্দি উপজেলার হাটখোলা উচ্চ বিদ্যালয় মাঠে কৃষি, মৎস্য, প্রাণিসম্পদ, বীজ প্রযুক্তি ও বৃক্ষ মেলা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, দুটি দল যখন খেলতে মাঠে নামে, তখন রেফারির নির্দেশনা মেনে চলতে হয়। তেমনি রাজনৈতিক মাঠে রেফারির ভূমিকায় থাকে নির্বাচন কমিশন। তাকে মেনেই মাঠে খেলতে হবে। কোনো ধমকে কাজ হবে না।
পরিকল্পনামন্ত্রী আরো বলেন, শেখ হাসিনা গ্রামবান্ধব মানুষ। তিনি দরিদ্র-মজুর ও কৃষকদের বেশি সম্মান করেন। কারণ, কৃষি হলো দেশের পাঁজর, মানুষ যেমন পাঁজর ছাড়া হাঁটতে পারে না, তেমনি কৃষক ছাড়াও দেশ এগোতে পারে না। আর আওয়ামী লীগ সরকার হলো কৃষিবান্ধব সরকার। এ সরকার কষ্টে থাকা মানুষের সঙ্গে আছে। জমি-ভিটাহীন মানুষের দুই শতক জায়গাসহ ঘর দেয়ার এমন উদ্যোগ শেখ হাসিনার আগে কোনো সরকার নেয়নি। প্রধানমন্ত্রী চান দেশের সব মানুষ শান্তিতে থাকুক।
উপস্থিত লোকজনকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা ভোট দিয়েছেন, এজন্য গরিবের সরকার ক্ষমতায় আছে। আবারো ভোট দেয়ার সময় আসবে। গরিবের জন্য যারা কাজ করে তাদেরই ভোট দেয়ার আহ্বান জানান তিনি।
মেলা আয়োজন কমিটির আহ্বায়ক কৃষি মন্ত্রণালয়ের সাবেক সচিব আনোয়ার ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- কুমিল্লা জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান (বিপিএম বার), জেলা ডিডিএলজি শওকত ওসমান, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লি. এর ব্যবস্থাপনা পরিচালক মো. আরিফ কাদরী, দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ, বিসেফ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক অধ্যাপক রেজাউল করিম সিদ্দিক, প্লাবন ভূমির মৎস্য চাষের উদ্যোক্তা আলী আহমেদ মিয়াজী।
এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিনুল হাসান ও সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মো. ফয়েজ ইকবাল প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়