৪ বোন চুরি করেই পালাত অন্য জেলায়

আগের সংবাদ

সফরে প্রাপ্তির পাল্লাই ভারী

পরের সংবাদ

তথ্যমন্ত্রী : ক্ষমতায় যেতে বন্দুক ও বিদেশিতে ভর করে বিএনপি

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি বিশ্বাস করে বন্দুকের নলের শক্তি, ষড়যন্ত্র আর বিদেশিদের ওপর ভর করে ক্ষমতায় যাওয়া যায়। আওয়ামী লীগ মনে করে জনগণের শক্তিতেই বলিয়ান এবং সেটিই বাস্তবতা। গতকাল বুধবার সচিবালয়ে তিনি এসব কথা বলেন।
‘আওয়ামী লীগ জনসমর্থনহীন’- মির্জা ফখরুলের এমন বক্তব্যের জবাবে ড. হাছান বলেন, আওয়ামী জনগণের শক্তিতেই বলিয়ান। আমরা জনগণের শক্তিকেই বিশ্বাস করি, অন্য কোনো শক্তিতে নয়। অপরদিকে বিএনপিই জনগণের সমর্থনহীন। বিএনপি দিনে নয়াপল্টনে অফিস করে, রাতে দূতাবাসে দূতাবাসে ঘুরে বেড়ায়। কারণ তারা জনগণের শক্তিতে বিশ্বাস করে না। বিদেশিরা কোলে করে ক্ষমতায় বসাবে, এটা তারা বিশ্বাস করে। কিন্তু এদেশে ক্ষমতায় বসানোর মালিক জনগণ। বিএনপির যারা বড় বড় কথা বলছেন, তাদের বলব ‘সবাই অন্য দল করত, ক্ষমতার উচ্ছিষ্ট নিতেই বিএনপিতে গিয়েছিল। চট্টগ্রামের রামুতে বনাঞ্চলের ভেতর দিয়ে রাস্তা নির্মাণ বিষয়ে ড. হাছান বলেন, এটি সমীচীন নয়। আমি এটি সমর্থন করি না। কারণ এতে ব্যাপক বনভূমি ধ্বংস, দূষণ অনেক কিছু হবে। সবার কাছে নিবেদন বনভূমির ভেতর দিয়ে রাস্তা হওয়া বাঞ্ছনীয় নয়।
এর আগে ১৯৭৩ সালে প্রকাশিত বঙ্গবন্ধুর ভাষণ সংকলন ‘বজ্রকণ্ঠ’ গ্রন্থের ৫০ বছর উপলক্ষে পুনর্মুদ্রণের মোড়ক উন্মোচন করেন তথ্যমন্ত্রী। এসময় তিনি বলেন, জাতির পিতা ৭ মার্চের কালজয়ী ভাষণের মাধ্যমে একটি নিরস্ত্র জাতিকে সশস্ত্র জাতিতে রূপান্তরিত করেছিলেন। যে ভাষণ কার্যত স্বাধীনতার ঘোষণা ছিল যদিও বা তিনি এমনভাবে বলেছিলেন, তাকে বিচ্ছিন্নতাবাদী বলার কোনো সুযোগ দেননি। পৃথিবীর সেরা ভাষণগুলোর অন্যতম এই ভাষণকে বিশ্ব ঐতিহ্যের অন্যতম দলিল হিসেবে ইউনেস্কো স্বীকৃতি দিয়েছে, সংরক্ষণ করছে। গ্রন্থটির প্রকাশক চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের মহাপরিচালক স. ম. গোলাম কিবরিয়া অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন। জ্যেষ্ঠ সাংবাদিক কাঞ্চন কুমার দে, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহসভাপতি মানিক লাল ঘোষ মোড়ক উন্মোচনে অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়