বাজারের ব্যাগে মিলল নবজাতকের লাশ

আগের সংবাদ

দেশীয় জ্বালানি উত্তোলনে গুরুত্ব : অনুসন্ধান ও উত্তোলনে মহাপরিকল্পনা > ২০২৫ সালের মধ্যে ৪৬টি কূপ খনন করার উদ্যোগ পেট্রোবাংলার

পরের সংবাদ

মাহবুবউল আলম হানিফ : গুম বলে কিছু নেই, বিএনপি মিথ্যাচার করছে

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, দেশে গুম বলে কিছু নেই। বিএনপি গুম-খুনের মিথ্যা অভিযোগ দিয়ে জনগণকে বিভ্রান্ত করছে। গতকাল শুক্রবার বিকেলে কুমিল্লার দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুল মতিন সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মাস্টারের সঞ্চালনায় সম্মেলনে আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এডভোকেট আব্দুস সবুর, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক বাবু সুজিত রায় নন্দী, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি রুহুল আমিন, সাধারণ সম্পাদক রোশন আলী মাস্টার, স্থানীয় সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

মাহবুবউল আলম হানিফ বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী। বঙ্গবন্ধু গণতন্ত্র প্রতিষ্ঠা করে এ দেশকে স্বাধীন করেছিলেন। আওয়ামী লীগ কখনো গুম-খুনে বিশ্বাসী নয়। শেখ হাসিনার নেতৃত্বে করোনা মোকাবিলায় বাংলাদেশ সর্বমহলে প্রশংসিত হয়েছে। বঙ্গবন্ধুকন্যা বাংলাদেশকে আজ উন্নয়নশীল দেশে পরিণত করেছেন। দেশ আজ খাদ্যে স্বয়ংসস্পূর্ণ হয়েছে।
হানিফ বলেন, এ দেশে গুম-খুনের রাজনীতি শুরু করেছিলেন জিয়াউর রহমান। তার সাক্ষ্যপ্রমাণ আজকে বারবার চলে আসছে। জিয়াউর রহমান ক্ষমতায় থাকতে যুবলীগ নেতা মাহবুব মামুনকে হত্যা করেছিলেন, তার লাশ পাওয়া যায়নি। চট্টগ্রামের বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মৌলভী, তাকে গুম করেছিল এবং তাকে হত্যা করেছিল। তার অপরাধ ছিল তিনি জিয়ার সামরিক শাসনের বিরুদ্ধে প্রতিবাদ করেছিলেন, তাই তাকে গুম করে হত্যা করেছিল। জিয়াউর রহমান ক্ষমতায় থাকতে সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনীর ১২০০ সামরিক কর্মকর্তাকে মিথ্যা অভিযোগে বিনা বিচারে ফাঁসি দিয়ে হত্যা করেছিলেন।
সম্মেলন শেষে একেএম সফিউদ্দিনকে সভাপতি, একেএম মনিরুজ্জামান মাস্টারকে সিনিয়র সহসভাপতি, মোস্তফা কামাল চৌধুরীকে সাধারণ সম্পাদক, হুমায়ুন কবির ও এজাজ মাহমুদকে যুগ্মসাধারণ সম্পাদক এবং আবদুল মতিন সরকারকে সিনিয়র সদস্য করে আংশিক কমিটি ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়