মায়ের বিরুদ্ধে শিশু সন্তানকে শ্বাসরোধে হত্যার অভিযোগ

আগের সংবাদ

ডলারে বেসামাল অর্থনীতি : ১২০ টাকা দিয়েও পাচ্ছেন না গ্রাহক > ৬ ব্যাংকের ট্রেজারি প্রধানকে সরিয়ে দেয়ার নির্দেশ

পরের সংবাদ

৮ প্রতিষ্ঠান পেল আইএসও সনদ

প্রকাশিত: আগস্ট ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত অর্থবছরে এসএমই ফাউন্ডেশনের সহায়তায় বাংলাদেশের ৮টি প্রতিষ্ঠান আইএসও আন্তর্জাতিক সনদ অর্জন করেছে। গতকাল সোমবার এক অনুষ্ঠানে এসব প্রতিষ্ঠানের কাছে সনদ তুলে দেয়া হয়।
এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফাউন্ডেশনের চেয়ারপারসন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমান এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য মো. রেজাউল করিম।
আইএসও সনদপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো- সেফ ট্রেডিং করপোরেশন, প্রতিভা ট্রেডিং, অভিজাত ফুড এন্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ, মাসুদ অ্যাগ্রো প্রসেসিং ফুড প্রোডাক্টস, বানি’স ক্রিয়েশন, আয়ুর্বেদীয় ফার্মেসি (ঢাকা), চিপ ফুড বিডি ও অলওয়েলস মার্কেটিং। অনুষ্ঠানে এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. মফিজুর রহমান বলেন, চলতি অর্থবছরে আরো ৮টি ক্ষুদ্র ও মাঝারি প্রতিষ্ঠানকে আইএসও ২২০০০ সনদ অর্জনে সহায়তা করবে এসএমই ফাউন্ডেশন।
ফাউন্ডেশনের চেয়ারপারসন অধ্যাপক ড. মো. মাসুদুর রহমান বলেন, বর্তমানে খাদ্য ও কৃষি প্রক্রিয়াজাতকরণ প্রতিষ্ঠানগুলো ৫০ কোটি ডলারের পণ্য রপ্তানি করে থাকে।
২০৩০ সালের মধ্যে এই খাতের ১০০ কোটি ডলারের পণ্য রপ্তানি নিশ্চিত করতে এসএমই প্রতিষ্ঠানগুলোকে সহায়তা করবে এসএমই ফাউন্ডেশন। এসএমই ফাউন্ডেশনের সহায়তায় এখন পর্যন্ত ২১টি প্রতিষ্ঠান আইএসও ২২০০০ সনদ অর্জন করেছে।
এই উদ্যোগের প্রথম সাফল্য আসে ২০১৩ সালে। ওই বছর প্রথমবারের মতো এসএমই ফাউন্ডেশনের সহায়তায় চট্টগ্রামের হিফজ অ্যাগ্রো ফুডস ইন্ডাস্ট্রিজ, নারায়ণগঞ্জের নুর ফুডস এবং ধামরাইয়ের মার্কস আইসক্রিম ফ্যাক্টরি আইএসও ২২০০০ সনদ অর্জন করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়