বেপরোয়া গতির বাস উল্টে আহত ২০ : পোশাক শ্রমিকের হাত বিচ্ছিন্ন

আগের সংবাদ

বিদ্যুৎ সংকটে বিপাকে কৃষক : উত্তরাঞ্চলে পর্যাপ্ত বৃষ্টি না হওয়ায় জমি শুকিয়ে গেছে > লোডশেডিংয়ের কারণে সেচ ব্যবস্থা বিঘ্নিত > ফসল বোনা অনিশ্চিত

পরের সংবাদ

ছোট্ট শিশুর তথ্যের ভিত্তিতে বাবার ইয়াবা গ্যাং গ্রেপ্তার

প্রকাশিত: জুলাই ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জের ফতুল্লার একটি বাসায় অভিযানে যায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) একটি টিম। বেশ কয়েক ঘণ্টা ধরে তল্লাশি করেও মিলছিল না কোনো মাদক। সোর্স হয়তো ভুল তথ্য দিয়েছে- এমনটা ভেবে বাসাটি থেকে চলে আসার সিদ্ধান্ত নেয় তারা। এমন সময় আভিযানিক দলের টিম-লিডারের মাথায় আসে ভিন্ন চিন্তা। যে মাদক কারবারির বাসায় অভিযান চালানো হচ্ছিল, তার ৫ বছরের শিশু-কন্যাকে আলাদা রুমে নিয়ে জানতে চাওয়া হয়, তোমার বাবা কোথায় মাদক রেখেছে? তখন শিশুটি মাদক দেখিয়ে দেয় ডিএনসির টিমকে।
পরে গ্রেপ্তার করা হয় শিশুটির বাবা মো. মহাসিনকে। তার দেয়া তথ্যে ধারাবাহিক অভিযানে গ্রেপ্তার করা হয় আরো ৬ জনকে। এরা সবাই একই গ্যাংয়ের সদস্য বলে জানিয়েছে ডিএনসি। যারা দীর্ঘদিন ধরে কক্সবাজারের টেকনাফ থেকে ইয়াবা ও আইসের চালান এনে রাজধানী ও ফতুল্লায় বিক্রি করে আসছিল।
অভিযানের নেতৃত্ব দেয়া ডিএনসির ঢাকা মেট্রো উত্তরের সহকারী পরিচালক মো. মেহেদী হাসান বলেন, গত শুক্রবার ও গতকাল শনিবার ধারাবাহিক অভিযানে ঢাকা ও ফতুল্লা কেন্দ্রিক ইয়াবা ও আইস সিন্ডিকেটের ৭ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে প্রায় ৫৪ লাখ টাকা মূল্যের ১১ হাজার ২০০ পিস ইয়াবা ও ২০০ গ্রাম আইস জব্দ করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলো- রফিক উল্লাহ, মো. সরওয়ার কামাল, ইমরান হোসেন, মো. মহাসিন, মো. মিরাজ শেখ, প্রান্ত ভট্টাচার্য ও মো. মামুনুর রশীদ।
মো. মেহেদী হাসান বলেন, এই চক্রের সবচেয়ে বড় ব্যবসায়ী মহাসিন। প্রথমে তার বাসায় অভিযানে গেলে দীর্ঘক্ষণেও কোনো মাদক পাচ্ছিলাম না। পরে কৌশলে তার ৫ বছরের শিশু-কন্যার মাধ্যমে রান্নাঘরের সিংকের নিচে থাকা পাইপের ভেতর বিশেষ কায়দায় লুকানো ৪ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। পরে তাকে জিজ্ঞাসাবাদে অন্য আসামিদের গ্রেপ্তার করা হয়েছে।
ডিএনসি কর্মকর্তা আরো বলেন, এই চক্রটি টেকনাফ থেকে মাদকের বড় চালান সংগ্রহ করে ছোট ছোট প্যাকেটে ভাগ করত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়