গান আড্ডার ভিডিও চিত্রে ‘পঞ্চাশে আমরা’

আগের সংবাদ

আমদানির সুফল মেলেনি রাজস্বে : বছর শেষে শুল্কেও থাকবে ঘাটতি > মূল্যস্ফীতি বাড়লেও কমেছে ভ্যাট > নজরদারি বাড়ানোর তাগিদ

পরের সংবাদ

ঢাবি শিক্ষক সমিতি : নড়াইলে সাম্প্রদায়িক হামলায় জড়িতদের শাস্তি দাবি

প্রকাশিত: জুলাই ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : স¤প্রতি নড়াইলের লোহাগড়ায় হিন্দু স¤প্রদায়ের ওপর হামলা ও নির্যাতনের বিরুদ্ধে তীব্র নিন্দা, প্রতিবাদ ও দোষীদের দ্রুত শাস্তির দাবি জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।
গতকাল মঙ্গলবার সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে এই দাবি জানান হয়।
এতে বলা হয়, সা¤প্রতিককালে সা¤প্রদায়িক জঙ্গিগোষ্ঠী সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তিকর তথ্য প্রচার করে সা¤প্রদায়িক হামলা, লুট-পাট, ভাঙচুর ইত্যাদি করে সামাজিক অস্থিরতা সৃষ্টির অপতৎপরতায় লিপ্ত রয়েছে। অতীতে চট্টগ্রামের রামু, সুনামগঞ্জের সাল্লাসহ বিভিন্ন স্থানে ধর্মকে পুঁজি করে গুজব ছড়িয়ে সা¤প্রদায়িক সহিংসতা ঘটানো হয়। বিজ্ঞান-শিক্ষাকে কেন্দ্র করে শিক্ষক ও তার পরিবারের ওপর আক্রমণ এবং জেলহাজতে প্রেরণের ঘটনা, মাথায় টিপ পরার কারণে নারীর প্রতি সহিংসতা, জনপ্রতিনিধি কর্তৃক শিক্ষককে প্রহার করা, শিক্ষককে কান ধরে জনসম্মুখে ওঠবস করানো, তুচ্ছ ও বানোয়াট ঘটনাকে কেন্দ্র করে শিক্ষককে জুতার মালা পরানোসহ বিভিন্ন ঘটনার ধারাবাহিকতায় ওই এলাকার সংখ্যালঘু স¤প্রদায়ের বাড়িঘর ও দোকানপাটে হামলা, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটানো হয়েছে।
বিবৃতিতে আরো বলা হয়, আমরা মনে করি এ ধরনের অপরাধের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা না গেলে সভ্য সমাজব্যবস্থা কায়েম কোনোভাবেই সম্ভব হবে না। আমরা অনতিবিলম্বে নড়াইলের দিঘলিয়ার ঘটনার সুষ্ঠু তদন্তসাপেক্ষে অপরাধীদের শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়