অজ্ঞান পার্টির খপ্পরে পড়ে দেড় লাখ টাকা খোয়া ব্যবসায়ীর

আগের সংবাদ

কুরবানির পশুর হাট জমজমাট :

পরের সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘ ইউনিটে : পাস করলেন মাত্র ৮.৫৮ শতাংশ

প্রকাশিত: জুলাই ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই ফল ঘোষণা করেন। পাসের হার শতকরা ৮ দশমিক ৫৮ শতাংশ।
পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন মোট ৭১ হাজার ২৬২ জন শিক্ষার্থী। এর মধ্যে ৬ হাজার ১১১ জন পাস করেছেন। আবেদনকারীর সংখ্যা ছিল ৭৮ হাজার ২৯ জন। এই ইউনিটে মোট ১৩৩৬টি আসন রয়েছে। যার মধ্যে বিজ্ঞান শাখায় ৯০৫, ব্যবসায় শিক্ষা শাখায় ২৬৫, মানবিক শাখায় ২৫ এবং অন্যান্য কোটায় রয়েছে ১৪১টি সিট।
প্রসঙ্গত, এবারের পরীক্ষার মধ্য দিয়েই ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার চলমান ইউনিট যুগের সমাপ্তি হলো। আগামী ২০২২-২৩ শিক্ষাবর্ষ থেকে শিক্ষার্থীরা ঢাবিতে ভর্তি হবেন পুনর্গঠিত ইউনিটে এবং নতুন নামে। পুনর্গঠিত চারটি ইউনিট হলো : (১) কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট (২) বিজ্ঞান ইউনিট (৩) ব্যবসায় শিক্ষা ইউনিট এবং (৪) চারুকলা ইউনিট। এক্ষেত্রে বিভাগ পরিবর্তনের জন্য কিছু নীতিমালা থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়