মুম্বাইয়ে ভবনধসে নিহত ১৯

আগের সংবাদ

বানভাসিদের ঘুরে দাঁড়ানোর লড়াই

পরের সংবাদ

স্বরাষ্ট্রমন্ত্রী : নড়াইলের ঘটনায় গাফিলতি খতিয়ে দেখা হচ্ছে

প্রকাশিত: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নড়াইলে শিক্ষককে জুতার মালা পরিয়ে অপদস্ত করার ঘটনায় দুঃখ প্রকাশ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, নড়াইলের ঘটনায় আমি দুঃখিত। ওই দিন উত্তেজিত জনতা এতটা একত্রিত হয়েছিল যে, পুলিশ কিছু করার আগেই এটা ঘটে গেছে। ডিসি, এসপি ওই দিন কী ব্যবস্থা নিয়েছিল। দায়িত্বে কারো গাফিলতি ছিল কিনা খতিয়ে দেখা হচ্ছে। আসল ঘটনা জেনে পরে জানানো হবে। গতকাল বুধবার সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখতে এবং শিল্পাঞ্চলে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণবিষয়ক সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আকস্মিক অনেক ঘটনা ঘটে যায়, যেগুলো হঠাৎ করেই ঘটে। একজন শিক্ষককে উত্তেজিত জনতা জুতার মালা পরিয়ে দিয়েছে। আমাদের কাছে মনে হয়েছে উত্তেজিত জনতা এত বেশি ছিল যে, সেখানে ডিসি, এসপির কিছু করার আগেই ঘটনা ঘটে গেছে। আসলেই এটা একটা দুঃখজনক ঘটনা। নড়াইলের ঘটনায় পুলিশ উপস্থিত ছিল। সেক্ষেত্রে পুলিশের দায় এড়াতে পারে কিনা- এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, কেউ দায়িত্বে অবহেলা করলে সেটা পুলিশ করুক বা জেলা প্রশাসক করুক কিংবা জনপ্রতিনিধি করে থাকুক, তদন্ত সাপেক্ষে তার বা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তাই কার কতখানি গাফিলতি রয়েছে, সেটা খতিয়ে দেখা হচ্ছে।
সাভারে এক শিক্ষককে হত্যার ঘটনা নিয়ে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যারা আমাদের শিক্ষাগুরু, তাদের যদি নিজ স্কুলের ছাত্র হত্যা করে; এটা কতখানি নৈতিকতার অবক্ষয়, সেটা আপনারা নিজেরাই অনুমান করুন। আমাদের যেটা করণীয়, সেটা করেছি; তার বাবাকে ধরেছি। শিগগিরই তাকেও ধরে ফেলব এবং আইনানুযায়ী ব্যবস্থা নেয়া হবে।
পদ্মা সেতু প্রসঙ্গে মন্ত্রী বলেন, দীর্ঘ প্রতিক্ষার পদ্মা সেতুতে যাতে কোনো ধরনের নাশকতা না হয়, সেজন্য আইনশৃঙ্খলা বাহিনী সব সময় সজাগ রয়েছে। পদ্মার দুই পাড়ে দুটি থানা স্থাপন করা হয়েছে। থানাগুলোতে যথেষ্ট সংখ্যক পুলিশ নিয়োজিত রয়েছে। যাতে নাশকতা কিংবা অন্য কোনো ধরনের ঘটনা না ঘটে সেজন্য আমরা সজাগ রয়েছি।
সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, সেখানে ক্যামেরা বসানো আছে। সবকিছু নজরদারিতে রয়েছে। পদ্মা সেতুতে মোটরসাইকেল চালু হবে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, এখনো সিদ্ধান্ত হয়নি। বিষয়টি নিয়ে সেতু বিভাগ চিন্তা-ভাবনা করছে। এছাড়া অন্যান্য সংস্থাও এ নিয়ে আলোচনা করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়