মুম্বাইয়ে ভবনধসে নিহত ১৯

আগের সংবাদ

বানভাসিদের ঘুরে দাঁড়ানোর লড়াই

পরের সংবাদ

বাশিসের উদ্বেগ : ছাত্রের হাতে শিক্ষকের মৃত্যু জাতির জন্য কলঙ্কজনক

প্রকাশিত: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সারাদেশে শিক্ষার্থী ও বহিরাগতদের দ্বারা শিক্ষক নির্যাতনের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস)। গতকাল বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাশিসের মহাসচিব মো. আবদুর রহমান উদ্বেগ প্রকাশ করে ঘটনার তীব্র নিন্দা জানান।
তিনি বলেন, শিক্ষক জাতির বিবেক। এখন কথায় কথায় তাদের লাঞ্ছিত করা, নির্যাতন করা, অপমান-অপদস্থ করা জাতির জন্য দুর্ভাগ্যজনক।
এ অবস্থা চলতে থাকলে দেশের শিক্ষাব্যবস্থা অচিরেই ধ্বংস হয়ে যাবে।
আশুলিয়ায় শিক্ষার্থীর আক্রমণে শিক্ষক উৎপল কুমার সরকারের মৃত্যু, নড়াইলে পুলিশের উপস্থিতিতে শিক্ষকের গলায় জুতার মালা দেয়া- মুক্তিযুদ্ধের পক্ষের সরকারের সময়ের কলঙ্কজনক ঘটনা। শিক্ষার্থীর আঘাতে শিক্ষকের মৃত্যু জাতির জন্য কলঙ্কজনক ও ন্যক্কারজনক ঘটনা।
এ ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয়ের নিষ্ক্রিয়তায় আমরা হতবাক। অতি দ্রুত দোষীদের শাস্তির আওতায় আনার জন্য তিনি সরকারের প্রতি জোর দাবি জানান।
বিজ্ঞপ্তিতে শিক্ষার মান উন্নয়নের জন্য সরকারকে কার্যকর উদ্যোগ নেয়ার আহ্বান জানানো হয়।
বিজ্ঞপ্তিতে মহাসচিব আরো বলেন, সরকারি আদেশে প্রশিক্ষণ নিতে যাওয়ার সময় সড়ক দুর্ঘটনায় পাঁচজন শিক্ষক মৃত্যুবরণ করেন। তাদের পরিবারকে আর্থিক সহযোগিতা প্রদানের জন্য সরকারের প্রতি অনুরোধ জানাচ্ছি। তাছাড়া বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা তাদের ন্যায্য দাবি থেকে বঞ্চিত।
দীর্ঘ ১৮ বছর ধরে তারা মাত্র ২৫ শতাংশ উৎসব ভাতা পেয়ে আসছেন। শিক্ষকদের এ অপমানজনক উৎসব ভাতার পরিবর্তে আসন্ন ঈদুল আজহার আগেই পূর্ণাঙ্গ উৎসব ভাতা প্রদানের জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়