মুম্বাইয়ে ভবনধসে নিহত ১৯

আগের সংবাদ

বানভাসিদের ঘুরে দাঁড়ানোর লড়াই

পরের সংবাদ

করোনার ভুয়া রিপোর্ট : সাবরিনা-আরিফসহ আটজনের মামলার রায় ১৯ জুলাই

প্রকাশিত: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনা ভাইরাসের নমুনা পরীক্ষার ভুয়া রিপোর্ট দিয়ে প্রতারণা করার মামলায় জেকেজি হেলথকেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরী ও সিইও আরিফুল হক চৌধুরীসহ আট আসামির বিরুদ্ধে রায় ঘোষণার জন্য আগামী ১৯ জুলাই দিন ধার্য করেছেন আদালত।
গতকাল বুধবার ঢাকার এডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন মামলার জেরা শেষে রায়ের এ তারিখ ধার্য করেন। এর আগে এ মামলার যুক্তি উপস্থাপনে আসামিদের সর্বোচ্চ শাস্তি (২১ বছর ৬ মাস কারাদণ্ড) দাবি করে রাষ্ট্রপক্ষ। অন্যদিকে আসামিদের নির্দোষ দাবি করে খালাস চান আসামীপক্ষের আইনজীবীরা। এ মামলার বাকি আসামিরা হলো- আবু সাঈদ চৌধুরী, হুমায়ূন কবির হিমু, তানজিলা পাটোয়ারী, বিপ্লব দাস, শফিকুল ইসলাম রোমিও ও জেবুন্নেসা।
উল্লেখ্য, করোনার ভুয়া সনদ দেয়ার অভিযোগে ২০২০ সালের ২৩ জুন আরিফুল হক চৌধুরীসহ ছয়জনকে এবং পরবর্তীতে আরিফের স্ত্রী সাবরিনাসহ দুজনকে গ্রেপ্তার করে তেজগাঁও থানা পুলিশ। এরপর তেজগাঁও থানায় তাদের বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করা হয়। এজাহারে বলা হয়, আসামিরা জেকেজি হেলথকেয়ারের ব্যানারে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গা থেকে নমুনা সংগ্রহের পর তা পরীক্ষা না করেই ২৭ হাজার মানুষকে ভুয়া রিপোর্ট দিয়েছেন। ওই বছরের ২০ আগস্ট সাবরিনাসহ আট আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরু করেন আদালত। এই মামলার ৪০ জন সাক্ষীর মধ্যে ২৬ জন সাক্ষ্য দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়