মুম্বাইয়ে ভবনধসে নিহত ১৯

আগের সংবাদ

বানভাসিদের ঘুরে দাঁড়ানোর লড়াই

পরের সংবাদ

ওবায়দুল কাদের : দেশের বিরুদ্ধে হীন ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে বিএনপি

প্রকাশিত: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বর্তমান সরকার দমন-পীড়ন নয়, সব দল-মতের সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকারে বিশ্বাস করে। সে কারণে বিএনপি ও ছাত্রদল নেতাদের উসকানিমূলক বক্তব্যের পরও আওয়ামী লীগ সর্বোচ্চ সহনশীল আচরণ করেছে। গতকাল বুধবার গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি। এ সময় তিনি মিথ্যাচার-গুজব, বানোয়াট ও ভিত্তিহীন বক্তব্য দেয়া থেকে বিরত থাকতে বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানান।
গণমাধ্যমে প্রকাশিত বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিবৃতির নিন্দা ও প্রতিবাদ জানানো হয় বিবৃতিতে। ‘বিরোধী দল দমনে আরো হিং¯্র রূপে সরকার’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নেতা মির্জা ফখরুলের এই বিবৃতি বিএনপির দৈনন্দিন মিথ্যাচারের অপরাজনীতির অংশ ছাড়া আর কিছু নয়। তারা গণতান্ত্রিক আন্দোলন-সংগ্রামে ব্যর্থ। তারা জাতির গৌরবের প্রতীক পদ্মা সেতু নিয়ে নাশকতার রাজনীতি শুরু করেছে। রাজপথে ও গণমাধ্যমে বিএনপি নেতারা অবাধ বাকস্বাধীনতা ভোগ করছে। সেই সুযোগে প্রতিদিন নির্লজ্জভাবে বক্তৃতা ও বিবৃতির মাধ্যমে নির্জলা মিথ্যাচার ও গুজব ছড়িয়ে যাচ্ছে।
ওবায়দুল কাদের বলেন, পদ্মা সেতু উদ্বোধনের মধ্য দিয়ে বাংলাদেশে এক নবতর উদ্দীপনার সৃষ্টি হয়েছে। বাঙালি জাতির এই গণজাগরণে হতাশ হয়ে দিশাহারা বিএনপি তাদের হতাশা-ব্যর্থতা ঢাকতে সরকারের বিরুদ্ধে কাল্পনিক নির্যাতন-নিপীড়নের অভিযোগ তুলছে। নেতাকর্মীদের দিয়ে পদ্মা সেতুর নাটবল্টু খুলে দেশের উন্নয়নের বিরুদ্ধে হীন ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে।
মির্জা ফখরুল ইসলামকে উদ্দেশ করে কাদের বলেন, ফখরুল সাহেব কী ভুলে গেছেন, তাদের শাসনামলে কীভাবে আওয়ামী লীগের ২৬ হাজার নেতাকর্মীর মায়ের বুক খালি করা হয়েছে? ২০০৪ সালে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যাচেষ্টার মধ্য দিয়ে আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। সাংস্কৃতিককর্মী, সাংবাদিক ও মানবাধিকার কর্মীদের ওপরও নির্মম নির্যাতন-নিপীড়ন চালিয়েছে। বাংলা ভাই, শায়খ আব্দুর রহমান ও মুফতি হান্নানের মতো ভয়ংকর দুর্ধর্ষ জঙ্গিদের উত্থান ঘটিয়েছিল।
ওবায়দুল কাদের বলেন, অপারেশন ক্লিন হার্টের নামে শতাধিক আওয়ামী লীগ নেতাকর্মীকে শুধু হত্যাই করেনি, একই সঙ্গে হত্যাকারীদের ইনডেমিনিটি দিয়েছিল। বিএনপি এ দেশের সংবিধান, সুশাসন ও মানবাধিকারকে বারবার হত্যা করেছে। তাদের রাজনীতি মানুষ খুনের। তাদের নেতারা রাজনৈতিক সমাবেশে স্লোগান দেয় ’৭৫-এর হাতিয়ার গর্জে উঠুক আরেক বার’। এ ধরনের প্রকাশ্যে খুনের হুমকি দেয়ার পরও বিএনপি নেতাদের দমনে হিং¯্র আচরণ তো দূরের কথা তাদের বিরুদ্ধে কোনো প্রকার আইনি পদক্ষেপও আমরা নিইনি।
বিএনপির উদ্দেশে কাদের বলেন, মিথ্যাচার-গুজব বানোয়াট ও ভিত্তিহীন বক্তব্য দেবেন না। পদ্মা সেতু নিয়ে দেশবিরোধী ষড়যন্ত্রে উসকাানি দেবেন না। বাংলাদেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে সব ষড়যন্ত্র মোকাবিলা করে বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়