মুম্বাইয়ে ভবনধসে নিহত ১৯

আগের সংবাদ

বানভাসিদের ঘুরে দাঁড়ানোর লড়াই

পরের সংবাদ

অভিমানে শরীরে আগুন দেয়া নারী চিকিৎসকের মৃত্যু

প্রকাশিত: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৩০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্বামীর সঙ্গে অভিমান করে নিজের শরীরে আগুন দেয়া নারী চিকিৎসক অদিতি সরকারের (৩৮) মৃত্যু হয়েছে। ৫ দিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে গতকাল বুধবার সকাল ১০টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, ডা. অদিতির শরীরের ৫০ শতাংশ জায়গা দগ্ধ হয়েছিল। গত শুক্রবার দগ্ধ অদিতিকে হাসপাতালে ভর্তি করা হয়।
অদিতি নিজের গায়ে নিজেই আগুন দিয়েছিল দাবি করে তার স্বামী মনেষ মণ্ডল জানান, হেয়ার স্ট্রিটের ১০ নম্বর বাসার ষষ্ঠ তলায় থাকেন তারা। অদিতি মিটফোর্ড হাসপাতালের শিশু বিভাগের রেজিস্ট্রার ছিলেন। তাদের ঘরে দুই সন্তান রয়েছে। আর তিনি নিজে প্রকৌশলী। তাদের বাড়ি ঢাকার নবাবগঞ্জে। দীর্ঘদিন ধরে অদিতি শারীরিকভাবে অসুস্থ ও মানসিকভাবে বিষণ্নতায় ভুগছিলেন। এ ব্যাপারে চিকিৎসাও নিতে বলছিলাম তাকে। তবে তাতে অনীহা দেখাচ্ছিল অদিতি। একে কেন্দ্র করে আমাদের মধ্যে সামান্য ঝগড়াঝাঁটি হয়।
অদিতির স্বামী আরো বলেন, ঘটনার দিন সকালে আমি অফিসে ছিলাম। যখন অনলাইনে একটি সাক্ষাৎকার দিচ্ছিলাম তখন অদিতি বারবার ফোন করছিল। ফোন কেটে দেয়ার পরও অদিতি আমার ফোনে কল দিচ্ছিল। পরে ফোন রিসিভ করে তার সঙ্গে সামান্য রাগ করে কথা বলি। দুপুরে বাসায় ফিরে জামা-কাপড় ছাড়ছিলাম। হঠাৎ পাশের রুমে অদিতির চিৎকার শুনতে পাই। দৌড়ে গিয়ে দেখি তার শরীরে আগুন জ্বলছে। সঙ্গে সঙ্গে বাথরুমে নিয়ে তার শরীরে পানি ঢালি। এরপর ট্রিপল নাইনের (৯৯৯) মাধ্যমে একটি অ্যাম্বুলেন্স ডেকে বার্ন ইনস্টিটিউটে নিয়ে যাই।
ওয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কবির হোসেন হাওলাদার জানান, ডা. অদিতি নামে এক নারী চিকিৎসক আগুনে দগ্ধ হয়ে বার্ন ইনস্টিটিউটে মারা গেছেন।
মৃত্যুর আগে বলে গেছেন, স্বামীর সঙ্গে ঝগড়া করে নিজেই নিজের শরীরে আগুন দিয়েছেন তিনি। ময়নাতদন্তের পর তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়