বিশেষ অধিকার ক্ষুণ্ন : এমপি হারুনের নোটিস নাকচ করলেন স্পিকার

আগের সংবাদ

ঢাকার তৃণমূলে আ.লীগের পদ পেলেন ৫৪ হাজার কর্মী : থানা-ওয়ার্ডে পদ পাচ্ছেন আরো সাড়ে ১২ হাজার > সংগঠন গোছাতে মাঠ চষে বেড়াচ্ছেন নগর নেতারা

পরের সংবাদ

বিডা ও আইসিবি চুক্তি স্বাক্ষর

প্রকাশিত: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিনিয়োগ প্রকল্প অনুমোদনের সময় বিডা বিভিন্ন আর্থিক প্রতিবেদন দেখে তখন নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের সঠিকতা যাচাইয়ের প্রয়োজন হয়। এখন থেকে ডকুমেন্টস ভেরিফিকেশন সিস্টেম (ডিভিএস) ব্যবহার করে বিডাতে জমাকৃত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের সত্যতা যাচাই করতে সুযোগ পাবে।
বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) কনফারেন্স হলে এ লক্ষ্যে গতকাল বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামের উপস্থিতিতে ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএবি) সঙ্গে এক সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। অনুষ্ঠানে বিডার নির্বাহী সদস্য (আন্তর্জাতিক বিনিয়োগ প্রচার) মিজ মোহসিনা ইয়াসমিন এবং আইসিএবির প্রেসিডেন্ট মো. শাহাদাৎ হোসেন এফসিএ, নিজ নিজ পক্ষ থেকে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।
বিডার পরিচালক মো. আরিফুল হকের সঞ্চালয়নায় অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্ত্যব দেন বিডার মহাপরিচালক শাহ মোহাম্মদ মাহবুব। এছাড়া অনুষ্ঠানে আরো বক্তব্য দেন আইসিএবির সহসভাপতি ফৌজিয়া হক এফসিএ। এ সময় বিডা ও আইসিএবির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়