টিপু হত্যা মামলা : মুসার স্বীকারোক্তিমূলক জবানবন্দি

আগের সংবাদ

ভিটাহীন সংসার, আকাশ মাথায় : বহু শিক্ষাপ্রতিষ্ঠান এখনো পানির নিচে, সিলেট-সুনামগঞ্জে নতুন করে বাড়ছে পানি

পরের সংবাদ

সেতুতে মোটরসাইকেল চালানো হাঁটা ছবি তোলা ও ভিডিও করা নিষেধ

প্রকাশিত: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি : পদ্মা সেতু নিয়ে প্রেস ব্রিফিং করেছেন পদ্মা সেতুর ইঞ্জিনিয়ার সাপোর্ট এন্ড সেফটি টিমের সমন্বয়ক লে. কর্নেল মো. রবিউল আলম। এ সময় আরো উপস্থিত ছিলেন ২৫ ইস্ট বেঙ্গলের কমান্ডিং অফিসার লে. কর্নেল মো. ফাহিম মাহবুব। গতকাল সোমবার বিকালে পদ্মা সেতুর জাজিরা প্রান্তের টোল প্লাজায় এ প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।
ইঞ্জিনিয়ার সাপোর্ট এন্ড সেফটি টিমের সমন্বয়ক লে. কর্নেল মো. রবিউল আলম সাংবাদিকদের বলেন, গত ২৫ জুন প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতু উদ্বোধন করা হয়। ২৬ জুন ভোর থেকে জনসাধারণের জন্য সেতুটি উন্মুক্ত করা হয়। উদ্বোধনের পর থেকেই নিরাপদে যান চলাচলের জন্য বিবিএ ও সেনাবাহিনী তথা ইঞ্জিনিয়ার সাপোর্ট এন্ড সেফটি টিম নিরলসভাবে কাজ করে যাচ্ছে। মাওয়া-জাজিরা প্রান্তে সেতুর গুরুত্বপূর্ণ যন্ত্রপাতি ও মালামাল রয়েছে। উদ্বোধনের পর থেকেই সেনাবাহিনী ও সেতু কর্তৃপক্ষ নিরলস ও সঠিকভাবে যানবাহন চলাচলের জন্য চেষ্টা করে যাচ্ছে। লে. কর্নেল মো. রবিউল আলম বলেন, জনসাধারণ সেতুর উপরে যানবাহন থামিয়ে যানবাহন থেকে নেমে সেতুর সৌন্দর্য অবলোকন এবং ভিডিওতে ছবি ধারণ করছে। এতে ব্রিজের উপর তীব্র যানজটসহ দুর্ঘটনার ঝুঁকি বৃদ্ধি পাচ্ছে। এছাড়া সেতুর উপর রক্ষিত গুরুত্বপূর্ণ মালামাল ও যন্ত্রপাতির ক্ষতি সাধিত হচ্ছে।
এমতাবস্থায় গত ২৬ জুন বিবিএর অনুরোধের পরিপ্রেক্ষিতে এভোক কনস্ট্রাকশন সুপারভিশন কনসালটেন্ট ও ৯৯ কম্পোজিট ব্রিগ্রেড তথা সেনাবাহিনী কর্তৃক ভ্রাম্যমাণ টহল জোরদার করা হয়েছে। উভয় প্রান্তের টোল প্লাজায় মাইকিংয়ের মাধ্যমে সাধারণ জনগণকে ব্রিজের উপর গাড়ি থামানো ও গাড়ি থেকে অবতরণ না করার ব্যাপারে অবহিত করা হচ্ছে। এছাড়া ডিউটি পোস্টের মাধ্যমে ব্রিজের উপর যেন জনগণ হেঁটে না উঠতে পারে তা নিশ্চিত করা হচ্ছে।
ইঞ্জিনিয়ার সাপোর্ট এন্ড সেফটি টিমের সমন্বয়ক আরো বলেন, আপনাদের মাধ্যমে আমি আরো জানাতে চাই স্বপ্নের পদ্মা সেতু আমাদের দেশের সম্পদ। এই সম্পদ রক্ষার দায়িত্ব আমাদের সবার। আসুন আমরা সবাই মিলে আমাদের এ জাতীয় সম্পদ রক্ষা করি। সেনাবাহিনী, সেতু কর্তৃপক্ষ ও পুলিশের মাধ্যমে আমরা স্বপ্নের পদ্মা সেতুর নিরাপত্তা নিশ্চিত করব।
মোটরসাইকেল কবে নাগাদ সেতু দিয়ে চলতে পারবে এমন প্রশ্নের উত্তরে সেনা কর্মকর্তা বলেন, বিষয়টি এখনো আমরা জানি না। আমরা আশা করছি সেতু কর্তৃপক্ষ সিদ্ধান্তটা আপনাদের জানিয়ে দেবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়