টিপু হত্যা মামলা : মুসার স্বীকারোক্তিমূলক জবানবন্দি

আগের সংবাদ

ভিটাহীন সংসার, আকাশ মাথায় : বহু শিক্ষাপ্রতিষ্ঠান এখনো পানির নিচে, সিলেট-সুনামগঞ্জে নতুন করে বাড়ছে পানি

পরের সংবাদ

নাশকতার মামলা : জামায়াত-বিএনপির ৪১ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

প্রকাশিত: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দিনাজপর প্রতিনিধি : দিনাজপুরে নাশকতার মামলায় ৪১ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। আদালতে হাজির না হওয়ায় জামিন বাতিল করে এই পরোয়ানা জারি করা হয়। আসামিরা জামায়াত-শিবির ও বিএনপির নেতাকর্মী।
দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক মো. মনিরুজ্জামান গতকাল সোমবার দুপুর আড়াইটায় এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক মেহেদী হাসান মণ্ডল নাশকতা ও বিস্ফোরক আইনে দায়ের করা চিরিরবন্দর থানার মামলায় ধার্য তারিখে আদালতে হাজির না হওয়া ৪১ জন আসামির বিরুদ্ধে এই গ্রেপ্তারি আদেশ জারি করেন।
গত ২০১৫ সালের ৮ ফেব্রুয়ারি চিরিরবন্দর উপজেলার রাণীরবন্দর বাজারে দিনাজপুর-রংপুর মহাসড়কে রাস্তা অবরোধ এবং অগ্নিসংযোগ করে বাজারের ৭টি দোকানের ক্ষতিসাধন এবং একাধিক যানবাহন ভাঙচুর করে।
এ ঘটনায় তৎকালীন চম্পাতলী হাইওয়ে পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই তৌহিদুল ইসলাম বাদী হয়ে চিরিরবন্দর থানায় নাশকতা ও বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন। মামলাটি দীর্ঘ সময় তদন্ত করে ২০১৬ সালের ১৭ মে জামায়াত-শিবির ও বিএনপির ৪১ জন নেতাকর্মীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। মামলাটি বিচারের জন্য অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতে বদলি করা হয়। বিচার চলাকালে দীর্ঘদিনেও আসামিরা আদালতে নিয়মিত হাজিরা না দেয়ায় এবং গতকাল সোমবার নির্ধারিত তারিখে মামলার অন্যতম আসামি রাণীরবন্দরের জামায়াতের রোকন হাবিবুর রহমান মুন্সীসহ ৪১ জন আসামি অনুপস্থিত থাকায় বিচারক তাদের জামিন বাতিল করে প্রত্যেকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়