টিপু হত্যা মামলা : মুসার স্বীকারোক্তিমূলক জবানবন্দি

আগের সংবাদ

ভিটাহীন সংসার, আকাশ মাথায় : বহু শিক্ষাপ্রতিষ্ঠান এখনো পানির নিচে, সিলেট-সুনামগঞ্জে নতুন করে বাড়ছে পানি

পরের সংবাদ

জাবিতে ফোর্থ ইন্ড্রাস্ট্রিয়াল রেভুলেশন সেমিনার সম্পন্ন

প্রকাশিত: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নুর হাছান নাঈম, জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ই-গভর্নেন্স এন্ড ইনোভেশন অ্যাকশন প্ল্যান ইপ্লিমেন্টেশন কমিটি আয়োজিত ‘ফোর্থ ইন্ড্রাস্ট্রিয়াল রেভুলেশন ফর স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক সেমিনার করা হয়েছে। গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে সকাল ১০টায় আয়োজিত প্রোগ্রামে বাংলাদেশে শিল্প ও উৎপাদন ব্যবস্থায় তথ্যপ্রযুক্তি ব্যবহারের বিভিন্ন দিক এবং সফলতা নিয়ে আলোচনা করা হয়।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (বিইউজিসি) সদস্য অধ্যাপক মো. সাজ্জাদ হোসেন বলেন, বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতি, রাজনীতি, অর্থনীতি, মানুষের আচার-আচরণ, শিক্ষা, যোগাযোগ, প্রযুক্তি প্রভৃতি সবগুলো বিষয় স্মার্ট বাংলাদেশের অন্তর্ভুক্ত। এখানে সীমিত সুযোগ-সুবিধার মধ্যেও মানুষ হাসিখুশি থাকার চেষ্টা করে। এমন পরিবেশ ও পরিস্থিতির মধ্যেও সুখী মানুষ পাওয়া বাংলাদেশ ছাড়া বিরল।
অনুষ্ঠানে সভাপতির ভাষণে উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম আধুনিক ও সমৃদ্ধশালী বাংলাদেশ গঠনে বর্তমান শিক্ষক-শিক্ষার্থীরা নেতৃত্ব দেবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।
ই-গভর্নেন্স এন্ড ইনোভেশন অ্যাকশন প্ল্যান ইপ্লিমেন্টেশন কমিটির সভাপতি অধ্যাপক এম শামীম কায়সারের পরিচালনায় এবং ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের সহযোগিতায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের ডিন অধ্যাপক অজিত কুমার মজুমদারসহ বিভিন্ন অনুষদের ডিন ও চেয়ারম্যান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়