টিপু হত্যা মামলা : মুসার স্বীকারোক্তিমূলক জবানবন্দি

আগের সংবাদ

ভিটাহীন সংসার, আকাশ মাথায় : বহু শিক্ষাপ্রতিষ্ঠান এখনো পানির নিচে, সিলেট-সুনামগঞ্জে নতুন করে বাড়ছে পানি

পরের সংবাদ

নেত্রকোনায় বন্যার্তদের চিকিৎসাসেবা দিচ্ছে সেনাবাহিনী

প্রকাশিত: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: জুন ২৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নেত্রকোনা প্রতিনিধি : নেত্রকোনায় বন্যার পানি সরতে থাকায় বন্যার্তদের একটা অংশ তাদের বিধ্বস্ত বাড়িঘরে ফিরে চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। ১০-১২ দিন ধরে তারা বন্যার পানির সঙ্গে লড়াই করে বাড়ি ফিরে নিজেরাই নিজেদের ঘরবাড়ি দেখে বিস্মিত হচ্ছেন। এদিকে আশ্রয় কেন্দ্রগুলোতে অবস্থান করে বন্যার্তরা শিশুখাদ্যসহ নানাবিধ সমস্যায় ভুগছেন। বন্যার্তদের চিকিৎসায় বাংলাদেশ সেনাবাহিনীর ১৯ পদাতিক ডিভিশন ও ঘাটাইল এরিয়ার আয়োজনে চলছে মেডিকেল ক্যাম্পিং।
জেলার মোহনগঞ্জ উপজেলার ৪নং মাঘান সিয়াধার ইউনিয়নের ঘোড়াউতরায় ২৫০ জন নারী, ১৫০ পুরুষ ও ৩০ জন শিশুর চিকিৎসাসেবা দিয়েছে সেনাবাহিনীর এই মেডিকেল ক্যাম্প। পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, জেলার উব্দাখালী নদীর পানি বিপৎসীমার ৩০ সেন্টিমিটার উপর দিয়ে বইছে। জেলার পানিবন্দি ৬৬টি ইউনিয়নের ৬৫ হাজার ৮৬৬টি পরিবারের ৫ লাখ ৫৪ হাজার ৩৫০ জন মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। ইতোমধ্যে জেলা প্রশাসন থেকে শিশু ও গো-খাদ্যসহ নগদ ৩০ লাখ ৫০ হাজার টাকাসহ শুকনো খাবার বিতরণ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়