সেন্ট লুসিয়ায় ধীরে এগুগোচ্ছে উইন্ডিজ

আগের সংবাদ

বিধ্বস্ত শহরে ভূতুড়ে নিস্তব্ধতা : আদালতের নিয়মিত বিচারকাজ বন্ধ > অফিসপাড়া নিথর > বন্ধ হাসন রাজা মিউজিয়াম > পথে পথে ক্ষতচিহ্ন

পরের সংবাদ

সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী : যারা সরকারবিরোধী সেøাগান দেয় তাদের ছাড় দেয়া হবে না

প্রকাশিত: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ‘৭৫-এর হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’- এ ধরনের স্লোগানের মাধ্যমে দেশে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, এমনকি সেতু উদ্বোধনের অনুষ্ঠান বানচালের অপচেষ্টায় যারা লিপ্ত ছিল তাদের এক বিন্দুও ছাড় দেয়া হবে না। গতকাল রবিবার জাতীয় সংসদে বেগম রুমানা আলীর এক লিখিত প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, এ সরকারের আরেকটি বড় সাফল্য ও অর্জন নিজ অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ। দেশ যখন পদ্মা সেতু উদ্বোধনের আমেজে মেতে উঠেছে, ঠিক তখনই সেতু উদ্বোধনকে সামনে রেখে সরকারের এই বড় অর্জন ¤øান করে দিতে একটি চক্র অপপ্রচার, গুজব ছড়িয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করছে। সরকারের এতবড় অর্জন থেকে জনগণের দৃষ্টি অন্যদিকে ফেরাতে এবং নিজেদের স্বার্থ চরিতার্থে এ চক্রটি মরিয়া হয়ে উঠেছে। তারা তাদের এজেন্ডা বাস্তবায়নে ছাত্র সংগঠনকে দিয়ে বিভিন্ন ষড়যন্ত্রেরও চেষ্টা করছে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সরকারবিরোধী চক্রটি শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিঘিœত করাসহ দেশে বিরাজমান গণতান্ত্রিক অগ্রযাত্রা বিনষ্ট করার চেষ্টা চালাচ্ছে। তাদের এ অশুভ তৎপরতাকে প্রতিহত করতে সরকার সর্বদা সজাগ রয়েছে। সরকারবিরোধী এ সেøাগান দেয়া ব্যক্তিদের যেকোনো ধরনের গুজব, অপপ্রচার ও নাশকতামূলক কর্মকাণ্ডরোধে সারাদেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। যারা দেশে বিশৃঙ্খলা সৃষ্টি ও সরকার তথা ১৭ কোটি মানুষের অর্জনকে ¤øান করে দিতে চায় তাদের কোনোভাবে ছাড় দেয়া হবে না। সরকার দেশের জনগণের জানমাল রক্ষা, আইনশৃঙ্খলার উন্নয়ন ও শিক্ষাঙ্গনের নিরাপত্তা নিশ্চিত করতে অঙ্গীকারবদ্ধ।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সরকার দেশের জনগণের জানমালের নিরাপত্তা বিধানসহ কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ সরকারের আমলেই দেশের সব বড় বড় প্রকল্প বাস্তবায়নসহ প্রভূত উন্নয়ন সাধিত হয়েছে। কিন্তু স্বাধীনতার বিপক্ষের অপশক্তি দেশের উন্নয়ন চায় না। তারা বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজে ঈর্ষান্বিত হয়ে সরকারকে বেকায়দায় ফেলতে নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।
জাতীয় পার্টির ফখরুল ইমামের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সংবিধানের ১৫২ অনুচ্ছেদ মোতাবেক বাংলাদেশ পুলিশ একটি শৃঙ্খল বাহিনী। পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে কোনো পুলিশ সদস্য গাফিলতি বা আইনের ব্যত্যয় ঘটালে তার বিরুদ্ধে প্রচলিত বিধি-মোতাবেক ব্যবস্থা নেয়া হয়ে থাকে। পুলিশ বাহিনীতে বিশৃঙ্খলা সৃষ্টির কোনো অবকাশ নেই।
তিনি বলেন, পুলিশ অভ্যন্তরীণ শৃঙ্খলা রক্ষার্থে ১৮টি আইন ও অধ্যাদেশ রয়েছে। এছাড়া সময়ের চাহিদার পরিপ্রেক্ষিতে পুলিশকে আরো জনবান্ধব ও সেবামুখী প্রতিষ্ঠানে পরিণত করাসহ যুগোপযোগী এবং বর্তমান অবস্থার সঙ্গে সামঞ্জস্য রেখে নতুন করে বাংলাদেশ পুলিশ আইন (খসড়া) প্রণয়নের কার্যক্রম চলমান রয়েছে।
এমপি শাহে আলমের এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, সারাদেশে মাদকের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়ার অংশ হিসেবে চলতি বছরের জানুয়ারী মাস থেকে মে মাস পর্যন্ত ৪১ হাজার ৭৮৬টি মামলা দায়ের করে ৫৩ হাজার ৪০০ জন অবৈধ মাদক চোরাচালানিকে আইনের আওতায় আনা হয়েছে। বর্ণিত সময়ে ২ কোটি ৩২ লাখ ৯১ হাজার ৬৯ পিস ইয়াবা, ৩ লাখ ৪০ হাজার ৪২৫ বোতল ফেনসিডিলসহ অন্যান্য মাদকদ্রব্য জব্দ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়