র‌্যাব মহাপরিচালক : নাশকতার তথ্য নেই তবুও সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছি

আগের সংবাদ

বাংলাদেশের গর্ব, বিশ্বের বিস্ময় : জাতীয়-আন্তর্জাতিক ষড়যন্ত্রের জাল ছিন্ন করে যেভাবে ডানা মেলল স্বপ্নের পদ্মা

পরের সংবাদ

ঝিকরগাছা পৌরসভা : ১০৮ কোটি টাকার বাজেট ঘোষণা

প্রকাশিত: জুন ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

আতাউর রহমান জসি, ঝিকরগাছা (যশোর) থেকে : চলতি ২০২২-২৩ অর্থবছরে যশোর জেলার ঝিকরগাছা পৌরসভায় প্রায় ১০৮ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সম্প্রতি পৌরভবনে এই বাজেট ঘোষণা করেন পৌর মেয়র আলহাজ মোস্তফা আনোয়ার পাশা জামাল। এ ব্যাপারে ভোরের কাগজকে তিনি জানান, এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ বাজেট। প্রস্তাবিত এই বাজেটে নতুন করে কোনো কর আরোপ করা হবে না।
বাজেটের মোট ব্যয় ধরা হয়েছে ১০৭ কোটি ৩৯ লাখ ৩৭ হাজার ৫২৩ টাকা। এর মধ্যে রাজস্ব ব্যয় ৬ কোটি ১৪ লাখ ৫৬ হাজার ৭৪৬ টাকা। উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ১০১ কোটি ২০ লাখ ৭৫ হাজার টাকা। নাগরিক সুবিধাসহ পৌরসভার ভ্যাট, পানির বিল ও অন্যান্য খরচ পরিশোধ করার জন্য পৌর নাগরিকদের আহ্বান জানানো হয়। এ ব্যাপারে সংবাদ কর্মীদেরও লেখনির মাধ্যমে মানুষকে সচেতন করার কথা বলেন মেয়র। বাজেট শেষে আলোচনায় ঝিকরগাছা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ ইমরান রশিদ, ৯টি ওয়ার্ডের নাগরিকদের সুযোগ-সুবিধা ও এলাকার উন্নয়ন এবং নতুন করে কর বাড়ানোর জন্য মেয়রের দৃষ্টি আকর্ষণ করেন। এ ব্যাপারে পৌর মেয়র আলহাজ মোস্তফা আনোয়ার পাশা জামাল বলেন, নতুন কোন কর আরোপ করা হবে না। এছাড়া ঝিকরগাছা প্রেস ক্লাবের নতুন ভবনের উন্নয়নের ব্যাপারে দাবি জানালে মেয়র সাংবাদিকদের আশ্বাস প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি রমজান শরীফ বাদশা, পৌর সভাপতি জাহাঙ্গীর কবীর, আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষায়ক সম্পাদক নাসিমুল হাবিব শিপার, পৌর নির্বাহী কর্মকর্তা সন্তোষ কুমার হাজরা, উপসহকারী প্রকৌশলী ইদ্রিস আলী, ঝিকরগাছা প্রেস ক্লাবের সভাপতি এনামুল হাসান সবুজ, সংরক্ষিত আসনের কাউন্সিলর শ্যামলী খাতুন, জেসমিন সুলতানা, নাজমুন নাহার নাজু, কাউন্সিলর নজরুল ইসলাম, আরিফুজ্জামান আরিফ, সাজ্জাতুল জামান রনি, আলিম গাজী, একরামুল হক খোকন, নুরুজ্জামান বাবু, আমিরুল ইসলাম রাজা, তারিকুজ্জামান এবং ইউনুস আলীসহ সাংবাদিক ও পৌর কর্মচারী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়