মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

সেনাপ্রধান : মিলেমিশে যে কোনো দুর্যোগ মোকাবিলা করা সম্ভব

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ফারুক আহমদ, সিলেট অফিস : সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, সবাই মিলে কাজ করলে যে কোনো দুর্যোগ মোকাবিলা করা সম্ভব। রেকর্ড ভঙ্গ করে বন্যার কারণে এমন পরিস্থিতি সৃষ্টি হয়েছে যেটা কাটিয়ে উঠতে আমরা সবাই কাজ করছি। সেনাবাহিনী সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে। শুধু সেনাবাহিনী নয়, সরকারের সব প্রতিষ্ঠান সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে।
গতকাল রবিবার সিলেটে বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণে গিয়ে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
সেনাবাহিনী প্রধান বলেন, আমাদের বাহিনীর লোকজন দুর্গম এলাকায় গিয়ে পানিবন্দি মানুষকে উদ্ধার করছে। তাদের মাঝে খাবার, চিকিৎসাসামগ্রী বিতরণ করছে। আমরা সিলেট, ময়মনসিংহ, সাভার, ঢাকা থেকে ফোর্স পাঠাচ্ছি। খাদ্য ও প্রয়োজনীয় নানা সামগ্রী আমাদের এখান থেকে পাঠাচ্ছি।
তিনি বলেন, বন্যা দুই দিনে চলে যাবে এমন লক্ষণ নেই। হয়তো একটু সময় লাগবে। বন্যা চলে গেলেও অনেক বড় ক্ষত আমাদের মাঝে রেখে যাবে। বন্যা-পরবর্তী সময়ে আমাদের অনেক কাজ আছে। এ বিষয়ে প্রস্তুতি নিচ্ছি।
সেনা সদস্যদের সর্বাত্মকভাবে ত্যাগের মনোভাব নিয়ে কাজ করতে হবে জানিয়ে তিনি বলেন, আমরা সরকার এবং জনগণের প্রত্যাশা পূরণে যা যা করার করব। বন্যার বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা পেয়েছি। তার সহযোগিতা পাচ্ছি। বন্যায় আটকে পড়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষার্থীকে উদ্ধার করা হয়েছে। অনেক দুর্গম এলাকা থেকে লোকজনকে উদ্ধার করা হচ্ছে। স্রোত, বৃষ্টিসহ নানা প্রতিকূলতা মোকাবিলা করে কাজ করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়