মাদকবিরোধী অভিযানে রাজধানীতে গ্রেপ্তার ৪৪

আগের সংবাদ

উদ্ধারের অপেক্ষা আর ত্রাণের আকুতি : পানিবন্দি লাখ লাখ মানুষ > ভেসে উঠছে বানভাসি মানুষের লাশ > এখনই সচল হচ্ছে না ওসমানী বিমানবন্দর

পরের সংবাদ

মোদির শতবর্ষী মাকে ১০০ গোলাপ উপহার দিলেন মোমেন

প্রকাশিত: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শতবর্ষী মা হীরাবেন মোদিকে ১০০টি লাল গোলাপের পুষ্পস্তবক পাঠিয়ে বিরল শুভেচ্ছা জ্ঞাপনের নজির তৈরি করল বাংলাদেশ। গত শনিবার ভারতের প্রধানমন্ত্রীর মা হীরাবেন একশ’ বছরে পা দেন। সেই উপলক্ষে মায়ের সঙ্গে দেখা করতে দিল্লি থেকে গুজরাটের প্রশাসনিক রাজধানী গান্ধীনগরে গিয়েছিলেন নরেন্দ্র মোদি।
ঘটনাচক্রে সেদিনই আবার ভারতের সঙ্গে জয়েন্ট কনসালটেটিভ কমিশনের (জেসিসি) বৈঠকে যোগ দিতে দিল্লিতে পা রাখেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন। দিল্লিতে নেমেই তিনি হীরাবেন মোদির জন্য একশ’ গোলাপের পুষ্পস্তবক উপহার পাঠানোর নির্দেশ দেন। ভারতে বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরানের তৎপরতায় দ্রুত সেই প্রীতি উপহার গান্ধীনগরে হীরাবেন মোদির কাছে পাঠানোর ব্যবস্থা করা হয়, যেখানে তিনি অন্য ছেলে প্রহ্লাদের পরিবারের সঙ্গে থাকেন।
এর ঠিক আগের দিনই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দের জন্য বাংলাদেশের সেরা আম উপহার হিসেবে পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কোনো দেশের সরকার বন্ধুপ্রতিম প্রতিবেশী দেশের সরকারপ্রধানের মাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে উপহার পাঠাচ্ছে, আন্তর্জাতিক কূটনীতিতে এ ধরনের ঘটনা একেবারেই বিরল। হীরাবেন মোদিকে একশ’ গোলাপের তোড়া পাঠিয়ে বাংলাদেশ ভারতের সঙ্গে তাদের দ্বিপক্ষীয় সম্পর্কে সেই অনন্য নজির স্থাপন করল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়