মির্জা ফখরুল : খালেদার কিছু হলে দায় নিতে হবে সরকারকেই

আগের সংবাদ

কুমিল্লায় ইসির ‘এসিড টেস্ট’

পরের সংবাদ

ইনটেক্স সাউথ এশিয়া শুরু ১৬ জুন

প্রকাশিত: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দক্ষিণ এশিয়ার বৃহত্তম আন্তর্জাতিক টেক্সটাইল সোর্সিং শো ইনটেক্স দক্ষিণ এশিয়া অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৬ জুন। ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা ৪ নম্বর হলে এই আয়োজন অনুষ্ঠিত হবে। এই ইনটেক্সের আয়োজক ওয়ার্লডেক্স ইন্ডিয়া এক্সিবিশন এন্ড প্রমোশন প্রাইভেট লিমিটেড।
আয়োজনটি ১৬-১৮ জুন প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে। এই নবম ইনটেক্স দক্ষিণ এশিয়া বাংলাদেশ আয়োজনের উদ্বোধন করবেন বাংলাদেশের বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, এমপি এবং ভারতের বস্ত্র মন্ত্রণালয়ের সচিব উপেন্দ্র প্রসাদ সিং। বাংলাদেশ, ভারত, কোরিয়া, চীন, থাইল্যান্ড, সিঙ্গাপুর, সংযুক্ত আরব আমিরাত, ইতালি, যুক্তরাষ্ট্রসহ আরো বেশ কয়েকটি দেশ থেকে ১২০টিরও বেশি প্রতিষ্ঠান বাংলাদেশের টেক্সটাইল ও পোশাক শিল্পের জন্য সর্বশেষ অফার প্রদর্শন করবে।
ইনটেক্স দক্ষিণ এশিয়ার লক্ষ্য হলো ক্রেতাদের ব্যক্তিগতভাবে ব্যবসায়িক মিটিংয়ে যুক্ত করে সরবরাহকারীদের সঙ্গে সংযোগ স্থাপনের আগ্রহকে বাড়ানো। ইনটেক্স সাউথ এশিয়ার আয়োজক ওয়ার্লডেক্স ইন্ডিয়া এক্সিবিশন এন্ড প্রমোশন প্রাইভেট লিমিটেড। আয়োজকদের আশাবাদ ইনটেক্স সাউথ এশিয়া উদ্ভাবনী এবং চাহিদামতো পোশাক ফাইবার ও সুতা, পোশাক শিল্পের জন্য আনুষঙ্গিক সফটওয়্যার ও ইআরপি সলিউশনের ক্ষেত্রে বাংলাদেশের ক্রমবর্ধমান প্রয়োজনীয়তা পূরণে সহায়তার নতুন দ্বার উন্মুক্ত করবে।

এ ব্যাপারে গোলাম দস্তগীর গাজী বলেন, ইন্টেক্স সাউথ এশিয়া অর্থনীতিকে চাঙ্গা করবে এবং বাংলাদেশ ও অন্যান্য অংশগ্রহণকারী দেশের বস্ত্র ও পোশাক শিল্পের জন্য সুযোগ তৈরি করবে।
ইনটেক্স সাউথ এশিয়ার আয়োজক ওয়ার্ল্ডেক্স ইন্ডিয়ার পরিচালক আরতি ভগত বলেন, এই শো বাংলাদেশের জন্য তার বৈশ্বিক বাজারের অংশীদারিত্ব বাড়ানোর পাশাপাশি ফ্যাশনেবল এবং সাশ্রয়ী পোশাকের জন্য একটি সোর্সিং গন্তব্য হিসেবে খ্যাতি জোরদার করার সুযোগ তৈরি করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়