ওমর সানীকে গুলি করার হুমকি জায়েদ খানের

আগের সংবাদ

সংবাদ সম্মেলনে বিজিএমইএ : পাচার হওয়া অর্থ দেশে আনার প্রস্তাবে সমর্থন

পরের সংবাদ

উখিয়ায় ৫ কোটি টাকার ইয়াবাসহ আটক ৫

প্রকাশিত: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১৩, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি : কক্সবাজারের উখিয়া থেকে এক লাখ ৬০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে র?্যাব। এ সময় মাদক কারবারি বাবু ভাই গ্রুপের প্রধান লুঙ্গি বাবুইয়া ও তার চার সহযোগীকে আটক করা হয়েছে। জব্দ করা ইয়াবার আনুমানিক মূল্য চার কোটি ৮০ লাখ টাকা।
গত শনিবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে কক্সবাজার-টেকনাফ মহাসড়কের উখিয়া এলাকা থেকে ইয়াবাসহ তাদের আটক করা হয়। আটককৃতরা হলো- শহীদুল ইসলাম বাবু (২০), মানিক (২৬), শাহ আলম (৪৪), জোবায়ের (২০) ও মোহাম্মদ শাহ (২১)।
র?্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার বলেন, আসামিরা দীর্ঘদিন ধরে কক্সবাজার, চট্টগ্রাম ও ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক কারবারিদের কাছে ইয়াবা পাচার করে আসছিল। এসব মাদক তারা মিয়ানমার সীমান্ত থেকে সংগ্রহ করত।
র?্যাব জানিয়েছে, আটককৃতরা উখিয়ায় স্থানীয়ভাবে বাবুইয়া গ্রুপ নামে পরিচিত। তারা নাফ নদীতে মাছ ধরার কথা বলে বিশেষ কায়দায় স্থানীয় কিশোর এবং রোহিঙ্গাদের ব্যবহার করে ইয়াবা মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার করে আসছিল। পাচারের জন্য তারা সব সময়ই শিশু-কিশোরদের ব্যবহার করত।
বাবুইয়া গ্রুপ মিয়ানমার সীমান্তে ইয়াবা পাচারের অন্যতম বড় সিন্ডিকেট বলে জানিয়েছে র?্যাব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়