ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে সাক্ষ্যশুরু

আগের সংবাদ

অর্থ পাচার উৎসাহিত হবে! পাচার হওয়া টাকা অর্থনীতির মূল¯্রােতে আনতে চান অর্থমন্ত্রী > বৈষম্যের শিকার হবেন সৎ করদাতারা : বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

মামলায় জিতে টাকা ‘ইনকাম’

প্রকাশিত: জুন ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১১, ২০২২ , ১:৩৯ পূর্বাহ্ণ

সম্প্রতি সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে করা মানহানির মামলায় জয় পেয়েছেন আমেরিকান অভিনেতা জনি ডেপ। তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় অ্যাম্বারকে দেড় কোটি ডলার জরিমানার নির্দেশ দিয়েছেন আদালত। তবে জনি একা নন এ তালিকায়। এর আগেও বহু ঘটনা আদালত পর্যন্ত গড়িয়ে মোটা অঙ্কের টাকা জিতেছেন অনেক মার্কিন তারকা। তাদের খোঁজ জানাচ্ছে মেলা

টম ক্রুজ
সমকামী একজন পর্নো অভিনেতার বিরুদ্ধে মানহানির মামলা ঠুকে ১ কোটি ডলার জিতেছিলেন টম ক্রুজ। অভিযোগটা হলো- ওই পর্নো তারকা বলেছিলেন টমের সঙ্গে নাকি তার ‘সম্পর্ক’ ছিল। এমনকি দুজনের ঘনিষ্ঠ ভিডিও থাকার কথাও বলেছিলেন ওই লোক। পরে আদালতে যাবতীয় অভিযোগ ভুয়া প্রমাণ হয়।

স্কারলেট জোহানসন
ডিজনির বিরুদ্ধে মামলা ঠুকেছিলেন স্কারলেট জোহানসন। তার ‘ব্ল্যাক উইডো’ ছবিটি থিয়েটারের পাশাপাশি একইসঙ্গে স্ট্রিমিং প্ল্যাটফর্মেও মুক্তি দিয়ে বসেছিল ডিজনি। তাতে ৫ কোটি ডলারের আর্থিক ক্ষতির মুখে পড়েন স্কারলেট। পরে মামলা আদালতে গড়ালে ৪ কোটি ডলারে রফা হয়।

রিয়ান্না
ফ্যাশন প্রতিষ্ঠান টপশপকে ভালোই গ্যাঁড়াকলে ফেলেছিলেন মার্কিন পপ তারকা রিয়ান্না। কারণ অনুমতি ছাড়াই টপশপ-এর একটি টি-শার্টে তার ছবি ছেপেছিল। এর জন্য রিয়ান্নাকে দিতে হয়েছিল ৫০ লাখ ডলার।

কার্ডি বি
জনপ্রিয় সেলিব্রিটি ভলগার তাশা কে’র বিরুদ্ধে মানহানির মামলা ঠুকেছিলেন কার্ডি বি। কারণ তাশা মুখ ফসকে বলে ফেলেছিলেন কার্ডি বির নাকি হার্পিস হয়েছিল; এ জন্য তাকে কঠিন সব ওষুধ খেতে হয়েছিল। এই কথার বিনিময়ে এক মামলাতেই কার্ডি জেতেন ৩০ লাখ ডলার ও আইনজীবীর ফি।

শন পেন
পারিবারিক সহিংসতার সূত্র ধরে আমেরিকান প্রযোজক-পরিচালক লি ড্যানিয়েলস একবার ‘দুর্ঘটনাবশত’ শন পেনকে তুলনা করে ফেলেন তারকা টেরেন্স হাওয়ার্ডের সঙ্গে। মনক্ষুণ্ন হন শন পেন। মামলা ঠোকার আগেই ড্যানিয়েলস ক্ষমা চান ও শনের শর্তানুযায়ী একটি দাতব্য প্রতিষ্ঠানে মোটা অঙ্কের দান করতে বাধ্য হন।

কেটি হোমস
২০১১ সালে একটি সেলিব্রিটি ম্যাগাজিনের বিরুদ্ধে ৫ কোটি ডলারের মানহানির মামলা ঠোকেন কেটি হোমস। কারণ ম্যাগাজিনটি ভুল করে কেটিকে মাদকাসক্ত বলে ফেলেছিল। পরে অবশ্য কত কোটি ডলার পান কেটি, সেটা আর প্রকাশ হয়নি।

কিয়েরা নাইটলি
একটি ট্যাবলয়েডের প্রতি মামলা ঠোকেন কিয়েরা নাইটলি। কারণ ওই ট্যাবলয়েড কিয়েরার সঙ্গে এমন এক মেয়ের ছবি ছেপেছিল, যে কিনা পরে অ্যানোরেক্সিয়ায় (ক্ষুধামন্দা) আক্রান্ত হয়ে মারা গিয়েছিল। এতে মনে হয়েছিল কিয়েরাও বুঝি একই রোগে আক্রান্ত। মামলার পর কত টাকা জেতেন তা অবশ্য জানা যায়নি। তবে পুরো টাকাটাই তিনি দান করেছিলেন স্বাস্থ্য সংক্রান্ত একটি দাতব্য সংস্থায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়