ভারতের গমে রুবেলা ভাইরাস : অর্ধলাখ টন ফেরত দিল তুরস্ক

আগের সংবাদ

কিশোরগঞ্জে মানববন্ধন : ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

পরের সংবাদ

বিএসইজেডে ৬৮০ কোটি টাকা বিনিয়োগ করবে সিঙ্গার

প্রকাশিত: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

দেশের শীর্ষস্থানীয় হোম অ্যাপ্লায়েন্স এবং ইলেকট্রনিক্স পণ্য উৎপাদন ও বিপণন প্রতিষ্ঠান সিঙ্গার বাংলাদেশ লিমিটেড কোম্পানির নতুন ম্যানুফ্যাকচারিং কমপ্লেক্স নির্মাণ করার জন্য ৬৮০ কোটি টাকা বিনিয়োগ করতে যাচ্ছে। কোম্পানির সিংহভাগ শেয়ারহোল্ডার তুরস্কের সেরা হোম অ্যাপ্লায়েন্স উৎপাদনকারী কোম্পানি আর্চেলিকের সহায়তায় নারায়ণগঞ্জে অবস্থিত বাংলাদেশ স্পেশাল ইকনোমিক জোনে (বিএসইজেড) ৩৫ একর জমিতে এ কমপ্লেক্স নির্মিত হতে যাচ্ছে ।
সম্প্রতি ঢাকায় সিঙ্গার এবং বিএসইজেডের মধ্যে এ বিষয়ে এক চুক্তি স্বাক্ষরিত হয়। সিঙ্গারের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক এম এইচ এম ফাইরোজ এবং বিএসইজেডের ব্যবস্থাপনা পরিচালক তারো কাওয়াচি নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এছাড়া অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে সিঙ্গার বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা এম এইচ এম ফাইরোজ বলেন, আর্চেলিক আমাদের সহযোগী হওয়ার পরেই আমরা বাংলাদেশে সিঙ্গারের মধ্যে এবং দীর্ঘমেয়াদি লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছি। আমরা ইতোমধ্যে বাংলাদেশের ভোক্তাদের প্রয়োজন মাথায় রেখে বিশেষ ফিচারসহ পণ্য উৎপাদন শুরু করেছি।
আর্চেলিকের গবেষণা এবং উন্নয়ন বিভাগের সহায়তায় পণ্যের প্রযুক্তিগত উন্নয়নের লক্ষ্যে সিঙ্গার বাংলাদেশ ইতোমধ্যেই বিনিয়োগ করেছে। আমাদের লক্ষ্য হচ্ছে বাংলাদেশ ও অন্যান্য দেশের জন্য উন্নততর মানের পণ্য উৎপাদন করা এবং বাংলাদেশকে এ অঞ্চলের একটি রপ্তানি কেন্দ্র হিসেবে প্রতিষ্ঠা করা। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়