ভারতের গমে রুবেলা ভাইরাস : অর্ধলাখ টন ফেরত দিল তুরস্ক

আগের সংবাদ

কিশোরগঞ্জে মানববন্ধন : ভোরের কাগজের বিরুদ্ধে মামলা প্রত্যাহার দাবি

পরের সংবাদ

খাদ্যমন্ত্রী : নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছি

প্রকাশিত: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ৪, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়ে নিরাপদ খাদ্য নিশ্চিতে কাজ করছি। অনেক নিরাপদ খাদ্যপণ্য বিদেশে রপ্তানি হয়ে থাকছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। গতকাল শুক্রবার দুপুরে নওগাঁর সাপাহার উপজেলা পরিষদ মিলনায়তনে নিরাপদ উপায়ে আম উৎপাদন, সংগ্রহ, পাকানো, পরিবহন ও বাজারজাতকরণ বিষয়ে জন সচেতনতামূলক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, ভেজাল খাদ্য আমাদের বর্জন করতে হবে এবং কেউ কোথাও ভেজাল খাদ্য দিতে পারবে না। ভেজাল খাদ্যের বিরুদ্ধে আমাদের আন্দোলন গড়ে তুলতে হবে। মন্ত্রী বলেন, ভেজাল খাবারের জন্য আজকে মানুষ ক্যান্সারসহ বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। নিজেকে সুস্থ রাখার জন্য নিরাপদ খাদ্য খেতে হবে। এ সময় মন্ত্রী ভেজাল খাদ্য বর্জন করে নিরাপদ খাদ্য গ্রহণ করে সুস্থ সবল মানবসম্পদ গড়ে তোলার আহ্বান জানান সবাইকে। কর্মশালায় উপজেলা নির্বাহী অফিসার আবদুল্ল্যাহ আল মামুনের সভাপতিত্বে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান কাইযুম সরকার, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য রেজাউল করিম, প্রকল্পের প্রকল্প পরিচালক মঞ্জুর মোর্শেদ আহমেদ, রাজশাহী ফল গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আলীম উদ্দিনসহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা বক্তব্য রাখেন। সভায় আম চাষি, আম ব্যবসায়ী, আড়তদার, খুচরা বিক্রেতা ও গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়