কুসিক নির্বাচন : ইভিএমে ভোটের প্রক্রিয়া দেখলেন ২১ প্রার্থী

আগের সংবাদ

গোপনে তৎপর জামায়াত : কৌশলে চলছে সাংগঠনিক কার্যক্রম > ‘যুগপৎ’ আন্দোলনের ছক

পরের সংবাদ

মেয়রের সঙ্গে রাষ্ট্রদূতের সাক্ষাৎ : চট্টগ্রাম সিটির উন্নয়নে বিনিয়োগে আগ্রহী চীন

প্রকাশিত: জুন ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : পতেঙ্গা সমুদ্রসৈকতে পরিকল্পনাধীন ওশান অ্যামিউজমেন্ট পার্কে চীনা ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। গতকাল মঙ্গলবার বিকালে টাইগারপাসে করপোরেশনের অস্থায়ী নগর ভবনে মেয়রের কক্ষে চীনের রাষ্ট্রদূত লি জিমিংয়ের সৌজন্য সাক্ষাৎকালে এ আহ্বান জানান তিনি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে চসিক।
মেয়রের সঙ্গে সাক্ষাৎকালে চীনা রাষ্ট্রদূত লি জিমিং বলেন, চট্টগ্রামে এটি আমার প্রথম সফর। এখানকার প্রাকৃতিক ও নান্দনিক সৌন্দর্যে আমি অভিভূত। চট্টগ্রামে পাওয়ার প্ল্যান্ট, দুর্যোগ ব্যবস্থাপনা, অবকাঠামো উন্নয়নসহ নানা খাতে চীন বিনিয়োগে আগ্রহী। তিনি বর্জ্য ব্যবস্থাপনা, এলইডি লাইটিং, বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনসহ বিবিধ খাতে বিনিয়োগে মেয়রের সহযোগিতা কামনা করেন। চীনা রাষ্ট্রদূত বলেন, চট্টগ্রামের সঙ্গে চীনের বহুকাল থেকে সুসম্পর্ক রয়েছে। তাই সে সম্পর্ককে আরো সুদৃঢ় করার জন্য কাজ করবে চীন।
সাক্ষাৎকালে মেয়র কর্ণফুলী নদীর তলদেশে টানেল নির্মাণে সহযোগিতার জন্য রাষ্ট্রদূতের মাধ্যমে চীন সরকারকে ধন্যবাদ জানান। মেয়র রাষ্ট্রদূতকে ফুলেল শুভেচ্ছা জানান এবং চসিকের মনোগ্রাম খচিত ক্রেস্ট উপহার দেন। তিনি বাংলাদেশের সঙ্গে চীনের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ওপর গুরুত্বারোপ করে বলেন, চট্টগ্রাম উপকূলীয় এলাকা হিসেবে প্রাকৃতিক দুর্যোগ, নগরীর জলাবদ্ধতা, বর্জ্য ব্যবস্থাপনা, নগরীর সৌন্দর্যকরণ, পর্যটন শিল্প, গার্মেন্টস শিল্প, পাওয়ার প্ল্যান্টসহ নানা খাতে বিনিয়োগের সুযোগ রয়েছে এবং চীনের অনেক নাগরিক চট্টগ্রামে বিভিন্ন উন্নয়নমূলক কাজে সম্পৃক্ত আছে। চসিক নগরীর সমুদ্র তীরের খালি জায়গার ওপর ওশান অ্যামিউজমেন্ট পার্ক নির্মাণের যে পরিকল্পনা গ্রহণ করেছে এতে চীন বিনিয়োগ করাসহ ওই স্থানটি পরির্দশনের আহ্বান জানান এবং বন্দর নগরী চট্টগ্রামকে পরিচ্ছন্ন, নান্দনিক, সবুজ ও নিরাপদ নগরী হিসেবে গড়ার কাজে চীনের সহযোগিতা কামনা করেন।
এ সময় সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শহীদুল আলম, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাসেম, চীনের রাজনৈতিক কাউন্সিলর ওয়াং জি হুং, ফার্স্ট সেক্রেটারি জি জিয়াও ফেং, এটাচি ইউ পেং, চায়নিজ এন্টারপ্রাইজ এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট ঝাং ওয়েন সেং, চায়না কমিউনিকেশন কনস্ট্রাকশন কোংয়ের প্রতিনিধি পাং মিং, পাওয়ার চায়না বাংলাদেশের ডেপুটি ম্যানেজার হানকুন প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়